দ্রব্যমূল্য বৃদ্ধি ও দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতায় কর্মসূচি দেবে বিএনপি

ফাইল ছবি

দ্রব্যমূল্য বৃদ্ধি ও মূল্যস্ফীতির ঊর্ধ্বগতিসহ দুর্নীতির বিরুদ্ধে লিফলেট বিতরণ, সমাবেশ ও মিছিলের মতো কর্মসূচির মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

সোমবার (৮ জুলাই) রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভাচুর্য়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান; উপস্থিত ছিলেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সম্প্রতি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) কতৃর্ক লালমনিরহাট ও ঠাকারগাঁও সীমান্তে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় সভায় তীব্র নিন্দা জানানো হয়। সীমান্ত হত্যা বন্ধে সরকারি কোনো উদ্যোগ না থাকায় অসন্তোষ প্রকাশ করেন বিএনপি নেতারা।

সভায় বলা হয়, সরকার সীমান্ত হত্যা বন্ধ করতে ভারতের ওপরে প্রয়োজনীয় চাপ সৃষ্টি করতে ব্যর্থ। সে কারণে এই ধরণের হত্যাকাণ্ড ঘটছে। এসময় সীমান্ত হত্যা বন্ধ করার জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।