আন্দোলনরত শিক্ষার্থীদের বীরোচিত অভিনন্দন: তারেক রহমান 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অভিযোগ করে বলেছেন, কোটার দাবিতে আন্দোলনরত  শিক্ষার্থীদের হত্যার পর ক্ষমা না চেয়ে উল্টো বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে সরকার শিক্ষার্থীদের ন্যায্য দাবিকে রাজনৈতিক রং দিতে চায়।

মঙ্গলবার দিবাগত রাতে বিএনপির কার্যালয়ে পুলিশ অভিযান চালানোর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তারেক রহমান বলেন, আপনারা সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে আন্দোলন করছেন। এ কারণে আপনাদের জানাই বীরোচিত অভিনন্দন। কোটা কখনো মেধার বিকল্প হতে পারে না। কোটার কারণে দক্ষতা ও মেধার পরিবর্তে বর্তমানে জনপ্রশাসন সম্পূর্ণ দুর্নীতি নির্ভর হয়ে পড়েছে। প্রশাসনে চলমান অনাচার ও বৈষম্যের বিরুদ্ধে কোটা সংস্কারের দাবিতে সারা দেশের ছাত্র, তরুণ শিক্ষার্থী আপনারা আবারও রাজপথে নেমে আসতে বাধ্য হয়েছেন।অথচ আপনাদের দাবি না মেনে হাসিনার সরকার নিরস্ত্র ছাত্রছাত্রীদের ওপর পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ লেলিয়ে দিয়েছে। তাদের হামলায় এখন পর্যন্ত ৭ জন নিহত হয়েছেন। সারাদেশে শত শত ছাত্র ছাত্রী নির্মমভাবে আহত হয়েছেন। এ জন্য ক্ষমা না চেয়ে ছাত্র ছাত্রীদের ন্যায্য দাবিকে রাজনৈতিক রং দিতে বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়েছে। তবে সরকারের এমন ষড়যন্ত্র সম্পর্কে দেশবাসী সজাগ ও সচেতন।

তিনি বলেন, একজন শহীদের সন্তান হিসেবে বিশ্বাস করি চাকরি ক্ষেত্রে ৫৬ শতাংশ কোটা মুক্তিযুদ্ধের মুল মন্ত্রের বিরুদ্ধে। ৫ শতাংশের বেশি কোটা যৌক্তিক নয়। বিএনপি জনগনের ভোটে ক্ষমতায় গেলে ভবিষ্যতে কোটা সংস্কার করবে। জ্ঞানভিত্তিক রাষ্ট্র এবং সমাজ বিনির্মাণ করতে হলে, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে, মেধাভিত্তিক শাসন প্রশাসনের বিকল্প নেই।