খোন্দকার দেলোয়ারের ছেলে ডাবলু মারা গেছেন

খোন্দকার আবদুল হামিদ ডাবলু

বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে মানিকগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট খোন্দকার আবদুল হামিদ ডাবলু মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর।

গতকাল মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে তিনি রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে মারা যান। ডাবলুর ভাই খোন্দকার আকবর হোসেন বাবলু সংবাদমাধ্যমকে বলেন, বানিয়াজুরিতে বাবা-মায়ের কবরের পাশেই ডাবলুকে দাফন করা হবে।

জানা যায়, বেশ কিছু দিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন ডাবলু। সাত দিন আগে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল তার হৃদস্পন্দন কয়েকবার বন্ধ হয়ে গিয়েছিল এবং তাকে ফিরিয়ে আনতে বারবার সিপিআর দেওয়া হয়েছিল।

খন্দকার আবদুল হামিদ ডাবলু মানিকগঞ্জ-১ আসন থেকে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে নির্বাচন করেছিলেন। ছাত্রজীবন থেকে বাবা খোন্দকার দেলোয়ার হোসেনের অনুপ্রেরণায় ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত হন ডাবলু।

প্রসঙ্গত, মানিকগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ নির্বাচিত হয়েছিলেন ডাবলুর বাবা খোন্দকার দেলোয়ার হোসেন। এক–এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময়ে বিএনপির দুঃসময়ে খোন্দকার দেলোয়ার হোসেন দলের ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১১ মার্চ সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।