গণহত্যা বন্ধে প্রবাসীদের সোচ্চার হওয়ার আহ্বান তারেক রহমানের 

অধিকার ও স্বাধীনতা চাওয়া কি অপরাধ? সাম্য ও ন্যায় বিচার চাওয়া কি পাপ? এখন না হলে কবে সংগ্রাম করবেন আমাদের জাতির অস্তিত্ব এবং এর ১৮ কোটি নাগরিকের স্বাধীনতার জন্য।

চলমান গণহত্যার মুখে আমাদের দেশকে বাঁচাতে আমি পেশা, রাজনীতি নির্বিশেষে বিদেশে থাকা সব বাংলাদেশীকে সোচ্চার হওয়ার  আবেদন জানাচ্ছি। এখনই সময় নিজ নিজ অবস্থান থেকে আপনার কণ্ঠকে উচ্চকিত করার। আমি বিশ্বাস করি, আমাদের দেশের মানুষের মত গনতন্ত্রের প্রতি স্পৃহা বাংলাদেশের ইতিহাসে এর আগে দেখা যায়নি। 

বাংলাদেশের রাস্তায় দিনের আলোতে হামলার শিকার আমাদের সন্তান, ভাই এবং আত্মীয়দের রক্তে ভেজা ছবি ও ভিডিও দেখে আমি মর্মাহত ও শোকাহত। রাষ্ট্রী মদদে আইনশৃংখলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের হাতে হাজার হাজার নিরপরাধ ছাত্র ও গণতন্ত্রপন্থী নাগরিকদের হত্যার শিকার ও আহত হয়েছে। 

আমাদের পরবর্তী প্রজন্ম, যারা গণতান্ত্রিক ও উন্নত বাংলাদেশের আলোকবর্তিকা হাতে নিয়ে এগিয়ে এসেছিল তারা আত্মত্যাগের মাধ্যমে পথ দেখিয়েছে। তাদের এই আত্মত্যাগ বৃথা হতে দেওয়া যাবে না। চলমান আন্দোলন পরিবর্তনের জন্য ঐক্যের প্রতীক। এটা শুধু আমাদের কোটা সংস্কারের কথাই বলছে না বরং স্বৈরাচারী শেখ হাসিনার অধীনে ভয়ংকরভাবে ধ্বংস হয়ে যাওয়া বাংলাদেশ পুর্নগঠনের স্বপ্ন দেখায়।