বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতারের মাধ্যমে সরকার আন্দোলনের দৃষ্টি অন্যদিকে নিতে চায় 

গভীর রাতে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুকে মিরপুর ডিওএইচএস এলাকা থেকে সাদা পোশাকে তুলে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। মঞ্জুকে এভাবে গভীর রাতে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের জাতীয় নেতৃবৃন্দ।  বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে শত শত ছাত্র-জনতাকে খুন করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দমনের অপপ্রয়াসের পর সরকার বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতারে চিরুনি অভিযান শুরু করেছে। আন্দোলনের মাধ্যমে ঘটে যাওয়া ছাত্র-জনতার অভ্যুত্থানে সরকার দিশেহারা হয়ে গেছে। তাই এখন ছাত্র-জনতার বিজয় থেকে ভিন্নদিকে দৃষ্টি ঘোরাতে বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে গণগ্রেফতার শুরু করেছে। 

নেতৃবৃন্দ বিভিন্ন বিরোধী রাজনৈতিক নেতা-কর্মী এবং ছাত্র আন্দোলনের নেতা-কর্মীদের বাসায় বাসায় পুলিশী তল্লাশি, হানাদার বাহিনীর কায়দায় এলাকায় এলাকায় রাতের গভীরে ব্লক রেইড করে গ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ বলেন, ছাত্র-জনতা ও বিরোধীদলের নেতাকর্মীসহ সকলের উপর হওয়া হামলা, মিথ্যা মামলায় গ্রেফতার ও হয়রানি বন্ধ করতে হবে। গ্রেফতারকৃত ও গুমকৃতদের মুক্তি দিতে হবে এবং সকল মামলা প্রত্যাহার করতে হবে। 

গণহত্যাকারী সরকারের পদত্যাগ নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তুলতে জনগণের প্রতি আহবান জানিয়ে যুক্ত বিবৃতিতে স্বাক্ষর করেন, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব, ১২ দলীয় জোটের প্রধান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ূম, গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম লালা, জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ এলডিপি’র সেক্রেটারি শাহাদাত হোসেন সেলিম, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু, এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ, গণঅধিকার পরিষদের আহ্বায়ক কর্ণেল (অব.) মিয়া মশিউজ্জামান, গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান প্রমূখ।