অনতিবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ফখরুলের

ফাইল ছবি

অনতিবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান। 

তিন মাসের মধ্যে নির্বাচন দাবি করে মির্জা ফখরুল বলেন, অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে আগামী তিন মাসের মধ্যে নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান করছি। তাই, অবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করতে হবে।

স্বৈরাচার এবং তাদের দোসর পালিয়ে গেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ যারা করছে এরা আন্দোলনকারী নয়, এরা দেশের শত্রু। এদের বিচার হবে। এসময় হিংসা-বিদ্বেষ ভুলে ছাত্রদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে বিজয়কে সুসংহত করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, এবারের ছাত্র আন্দোলনে আমার সহযোগিতা করেছি। সংহতি জানিয়েছিলাম। এই যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা ও সহানুভূতি জানাচ্ছি। ছাত্ররা সবাইকে ঐক্যবদ্ধ করেছে, এরফলে এই স্বৈরাচার সরকারের পতন, সাথে পালিয়ে যেতে বাধ্য করেছি। এ বিজয় ছাত্র ও জনতার। এই বিজয় অনেকককে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছে। অনেককে লুটপাট করছে, এরা তাদেরকে লোক যারা গণতন্ত্র ধ্বংস করেছিল। সাবধান থাকতে হবে।

মির্জা ফখরুল বলেন, সামনের দিনে সুসংগত রেখে ধর্য সাথে আমাদের এ বিজয় ধরে রাখতে হবে, কোনভাবেই যেন ব্যত্যয় না ঘটে। কেউ কোন ভাবেই কোন অপকর্ম জড়িত হবে না। শুনছি গার্মেন্টস কারখানায়, আগুন দিচ্ছে। এগুলোর সাথে আন্দোলনকারীরা জড়িত নয়, এরা কখনো আন্দোলনকারী ছিল না। যারা জড়িত তারা দেশের শত্রু, জাতির শত্রু। 

বিলম্ব না করে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করুন রাষ্ট্রপতি প্রতি এমন আহ্বান জানিয়ে বলেন, তিন মাসের মাসের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার নির্বাচনের ব্যবস্থা করবে। 
ছাত্রদের অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, স্বৈরাচার পালিয়েছে গেছে, পতন হয়েছে কিন্তু তার দোসরা রয়ে গেছে, এরা মাথাচাড়া দিতে পারে, সে বিষয়ে খেয়াল রাখতে হবে।