সুযোগ সন্ধানীদের বিরুদ্ধে নেতাকর্মীদের সজাগ থাকতে হবে: মির্জা আব্বাস

ফাইল ছবি

সুযোগ সন্ধানীদের বিরুদ্ধে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নেতাকর্মীদের প্রতি আমার অনুরোধ থাকবে বিভিন্ন জায়গা থেকে হামলার অভিযোগ আসছে আমার কাছে। আমার নেতাকর্মীদের বিরুদ্ধেও আমার কাছে অভিযোগ আসছে, অনেকে সুযোগ সন্ধানী হয়ে বিভিন্ন যায়গায় গন্ডগোল থেকে শুরু করে নানা অপকর্ম করতে চাচ্ছেন। এসকল সুযোগ সন্ধানীদের বিরুদ্ধে নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। বহু লোক এখন খোলস পাল্টে সুযোগ সুবিধা নিতে চাইবে, তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। 

বুধবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির আয়োজিত এক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, এবারের আন্দোলন বিদেশি কোনো প্রভুর সহায়তা ছাড়াই সফল হয়েছে। আমাদের দেশের ছাত্র-জনতার রক্তের বিনিময়ে আন্দোলনের মাধ্যমে আমরা দেশকে মুক্ত করতে পেরেছি।

মির্জা আব্বাস বলেন, আল্লাহর কাছে লাখো শুকরিয়া। আমরা প্রতিনিয়ত দোয়া করতাম ফ্যাসিবাদ থেকে দেশনেত্রী ও দেশের মানুষকে মুক্ত করার। আল্লাহতালা আমাদের সে দোয়া কবুল করে নিয়েছে। যারা এই ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে জীবন দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা জানাই। 

মির্জা আব্বাস বলেন, আগামীকাল আমাদের অনেক নেতা কারামুক্তি পেয়েছেন। ফ্যাসিস্ট সরকার পানির স্রোতের মতো করে আমাদের নেতাকর্মীদের জেলে ঢুকিয়েছেন। দীর্ঘ ১৭ বছর পর কাল আমাদের নেতাকর্মীরা শান্তিতে ঘরে ঘুমাতে পেরেছেন। আমিও কাল অনেক শান্তিতে ঘুমিয়েছি।