বনে জঙ্গলেও জায়গা হচ্ছে না আ.লীগের: জামায়াত আমির

বনে জঙ্গলেও জায়গা হচ্ছে না আ.লীগের: জামায়াত আমির

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আওয়ামী লীগ নিজেদের কুকর্মের ফল ভোগ করছে। লম্পট মন্ত্রী-এমপিরা এতো কুকর্ম করেছে যে বন জঙ্গলেও আওয়ামী লীগের জায়গা হচ্ছে না। এখন বনে জঙ্গলে, খালে-বিলে লুকিয়ে থেকেও রেহাই পাচ্ছে না। ইতোমধ্যে তাদের অনেকের পাপের বিচার শুরু হয়েছে। আগামীতে আরো হবে।

শনিবার কুলাউড়া উপজেলার টিলাগাঁও বাজারে এক জনসভায় তিনি এ কথা বলেন।  দুপুরে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে তিনি দূর্গত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। 

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে জামায়াতের আমির বলেন, ৫ তারিখ জালিম সরকার বিদায় নিয়েছে। আমরা এখন দেশটাকে গঠন করবো। আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সহযোগীতা করবো। ছাত্রলীগ ও পুলিশ অতীতে যা করেছে তার জন্য তারা শিক্ষা পাচ্ছে। আমাদের ১১ জন নেতাকে হত্যা করেছে। আমাদের দলের নেতাদের ব্যবসা প্রতিষ্ঠান বাসাবাড়ি লুটপাট করেছে। বুলডোজার দিয়ে ভেঙে চুরমার করেছে। জামায়াতে ইসলামীর উপর সবচেয়ে বেশি নিপীড়ন চালিয়েছিল জালিম আওয়ামী সরকার। তাদের পতনও হয়েছে সেভাবে। এরপরও আপনারা কোনো প্রতিশোধ প্রতিহিংসা করবেন না। এক জুলুমতন্ত্রের পরে আরেক জুলুমতন্ত্র চাই না।

নদীভাঙন প্রসঙ্গে তিনি বলেন, চোরদের জন্য প্রতি বৎসরে বৎসরে নদীর বাঁধ ভাঙছে। কোটি কোটি টাকা বিগত সময়ে বরাদ্ধকৃত অর্থ চোরদের পকেটে চলে যাওয়ার ফলে নদী খনন হয়নি। তাই বৎসরে বৎসরে নদীর বাঁধ ভেঙে বন্যা হয়। আর মানুষের জানমালের ক্ষতি হয়। বর্তমানে সৃষ্ট বন্যার জন্য প্রতিবেশী দেশ ভারতেরও দায় আছে। শুকনো মৌসুমে তারা বাঁধ দিয়ে পানি আটকিয়ে রাখে আর বর্ষার সময় পানি ছেড়ে দিয়ে বাংলাদেশকে ভাসিয়ে দেয়। এটা চলতে দেওয়া হবে না। এ ব্যাপারে প্রয়োজনে আর্ন্তজাতিক আদালতে যাওয়া হবে। 

তিনি আরও বলেন, সংখ্যাগুরু সংখ্যালঘু বলে জাতিকে বিভক্ত করা যাবে না। আমরা সবাই মিলে এ দেশটাকে নতুন করে গড়ে তুলবো।

টিলাগাঁও বাজারে কুলাউড়া উপজেলা জামায়াতের আমীর মো. আব্দুল হামিদ খানের সভাপতিত্বে ও উপজেলা জামায়াতে ইসলামীর যুগ্ন সম্পাদক সাইফুল ইসলাম খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, জামায়াতে ইসলামীর মৌলভীবাজার নায়েবে আমির মাওলানা আব্দুর রহমান, জেলা সহ সেক্রেটারি আলাউদ্দিন শাহ, মৌলভীবাজার পৌর জামায়াতের আমীর তাজুল ইসলাম, কুলাউড়া উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি অধ্যাপক আব্দুল মোন্তাকিম, ছাত্রশিবিরের জেলা সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ সুমন, জেলা সেক্রেটারি নিজাম উদ্দিন সাবেক জেলা ছাত্রশিবির সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাবেক সভাপতি আলাউদ্দিন, পৌর সভাপতি রুহুল আমিন ও সেক্রেটারি মনসুর আহমদ প্রমুখ।