স্থিতিশীলতা ফিরিয়ে অন্তর্বর্তী সরকার শিগগিরই নির্বাচন দেবে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার শিগগিরই দেশে স্থিতিশীলতা ফিরিয়ে এনে নির্বাচন দেবে বলে তার দল আশাবাদী।

তিনি বলেন, ‘আমরা আশাবাদী অধ্যাপক ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার তাদের আন্তরিকতা, দেশপ্রেম ও যোগ্যতা দিয়ে অচিরেই দেশকে স্থিতিশীল অবস্থানে নিয়ে যেতে পারবে। একই সঙ্গে তারা নির্বাচন আয়োজন করতে পারবেন।’

আজ বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিকেল ৪টার সময় শুরু হয়ে এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা এ বৈঠকের বিষয়ে বিএনপির এই নেতা বলেন, প্রধান উপদেষ্টা তাদের আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। খুবই ফলপ্রসূ আলোচনা হয়েছে।

তিনি বলেন, এই সরকার প্রয়োজনীয় সংস্কার (রাষ্ট্রের বিভিন্ন ব্যবস্থা ও প্রতিষ্ঠানে) আনবে বলে তারা বিশ্বাস করে।

বৈঠকে নির্বাচনের তারিখ নিয়ে আলোচনা হয়েছে কি-না- এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আমরা কোনো তারিখ (নির্বাচন অনুষ্ঠানের) নিয়ে আলোচনা করিনি। আমরা তারিখ বলব না। সেটা তারাই বলবে। পর্যায়ক্রমে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ হবে বলেও জানান তিনি।

বৈঠকে বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ। সভায় পরিকল্পনা ও শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ এবং আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল উপস্থিত ছিলেন।

অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর গত ১২ আগস্ট মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন।