‘আর কয়েক দিন সময় পেলে সব কিছুই ভারতকে দিয়ে দিতেন হাসিনা’

‘আর কয়েক দিন সময় পেলে সব কিছুই ভারতকে দিয়ে দিতেন হাসিনা’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, হাসিনা ছাড়া বাংলাদেশ মানে ভারতবিহীন বাংলাদেশ। হাসিনা মানেই ভারত। আর কয়েকটা দিন সময় পেলে সবকিছু দিয়ে দিতেন। আল্লাহ আমাদের রহম করেছেন। বাংলাদেশের মধ্য দিয়ে তাদের (ভারতের) ট্রেন চলাচলের ব্যবস্থা করে দিয়েছিল। তখন তাদের মিলিটারি, পুলিশ এসে বাংলাদেশের মানুষের ওপর অত্যাচার চালাত।

ফেনীর ছাগলনাইয়ার দারোগাহাট আবুল কাশেম ইসলামিয়া আলিম মাদরাসা মাঠে বন্যায় ক্ষতিগ্রস্তদের খাদ্যসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি। 

মির্জা আব্বাস বলেন, সবাই সম্মেলিতভাবে বন্যা মোকাবিলা করেছি। একইভাবে ভারতের আধিপত্যবাদকে মোকাবিলা করবে। যদি একা একা বাঁচতে চান, তাহলে কেউ বাঁচবেন না। আর যদি সবাইকে নিয়ে বাঁচতে চান তাহলে সবাই বাঁচবে। 

ঐক্যবদ্ধ থাকলে স্বৈরাচার টিকে থাকতে পারে না উল্লেখ করে তিনি বলেন, এবারের আন্দোলন আমাদের জন্য একটি শিক্ষা দিয়ে গেছে। ঐক্যবদ্ধ থাকলে কোনো স্বৈরাচার টিকে থাকতে পারে না। আবার এ বন্যায় সারা দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে আরেকটি শিক্ষা দিয়েছে। বন্যার্ত মানুষদের জন্য সারা বাংলাদেশের মানুষ ঝাঁপিয়ে পড়েছে। প্রত্যেকের জায়গা থেকে মানুষের পাশে এগিয়ে আসায় ক্ষয়ক্ষতি কিছুটা হলেও কম হয়েছে। 

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক রফিকুল আলম মজনু, জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।