গুলিতে নিহত আজিজের দেনমোহর পরিশোধ করল জামায়াত

গুলিতে নিহত আজিজের দেনমোহর পরিশোধ করল জামায়াত

গাজীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত গার্মেন্টসকর্মী আব্দুল আজিজের নববধূর এক লাখ টাকা দেনমোহর পরিশোধ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (২ সেপ্টেম্বর) জামায়াতের শেরপুর জেলার নকলা উপজেলা আমির গোলাম সারোয়ার নিহতের স্ত্রী হোসনা বেগমের হাতে বিয়ের কাবিন বাবদ দেনমোহরের এই টাকা তুলে দেন। তিনি উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের মৃত মোজাম্মেল হক মেজোর ছেলে।

এ সময় জামায়াত নেতা আতিক আলম, নারায়ণখোলা কেন্দ্রীয় মসজিদের ইমাম ইমরান হোসেন সবুজসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, আজিজ গাজীপুরের বাসন থানা এলাকায় একটি গার্মেন্টস কারখানায় চাকরি করতেন। গত ৫ আগস্ট গাজীপুরে তার কর্মস্থলের কাছেই চলে ছাত্র আন্দোলন। এ সময় তিনি তার নিজ মোবাইল দিয়ে ছাত্র আন্দোলনের ভিডিও করছিলেন। এতে পুলিশের ছোঁড়া রাবার বুলেট তার গায়ে লাগে। পরে তার এক সহকর্মীর সহযোগিতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। দুইদিন চিকিৎসার পর ৭ আগস্ট আজিজের মৃত্যু হয়। পরের দিন ৮ আগস্ট জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়।

অপরদিকে, তার মৃত্যুর এক মাস আগে গত ১ জুলাই আব্দুল আজিজের সঙ্গে পারিবারিকভাবে একই গ্রামের হোসনা বেগম নামে এক তরুণীর বিয়ে হয়। এ সময় এক লাখ টাকা দেনমোহর সাব্যস্ত করে বিয়ে রেজিস্ট্রি করা হয়। তার লক্ষ্য ছিল আগস্ট মাসের বেতন ভাতা নিয়ে বিয়ের আয়োজন সম্পন্ন করবে। কিন্তু তার মৃত্যুতে দেনমোহর পরিশোধ হয়নি। পরে দেনমোহর পরিশোধে উদ্যোগ নেয় উপজেলা জামায়াত।

নকলা উপজেলা জামায়াতের আমির গোলাম সারোয়ার বলেন, স্ত্রী হোসনা বেগমের দেনমোহর ইসলামী শরিয়া মোতাবেক পরিশোধ করার বিধান রয়েছে। তাই শহিদ আব্দুল আজিজের কাবিনের এ দেনমোহর পরিশোধ করে তাকে দায়মুক্ত করা হয়েছে।