স্নায়ুক্ষয়ী লড়াইয়ে পাকিস্তানকে হারাল ভারত

জয়ের দারুণ সম্ভাবনা জাগিয়েও ভারতের বিপক্ষে হেরে গেল পাকিস্তান।

নিউ ইয়র্কে বাংলাদেশ সময় রবিবার রাতে দুই দলের লো-স্কোরিং কিন্তু স্নায়ুক্ষয়ী লড়াইটি ৬ রানে জিতে চলতি আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ভারত।

এদিন ১২০ রানের লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। ১০ ওভারে ১ উইকেটে ৫৭ রান করা দলটি শেষ পর্যন্ত ৭ উইকেটে ১১৩ রানে আটকে যায়।

নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে অঘটনের শিকার হয় পাকিস্তান। এনিয়ে টানা দ্বিতীয় ম্যাচ হারল দলটি। ফলে ‘এ’ গ্রুপ থেকে সুপার এইটের স্বপ্ন খুব কঠিন হয়ে গেল বাবর আজমদের জন্য।

লক্ষ্য তাড়ায় এক পর্যায়ে ২ উইকেটে ৭৩ ছিল পাকিস্তানের স্কোর। সেখান থেকে জাসপ্রিত বুমরাহর দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ম্যাচ নিজেদের দিকে টেনে নেয় ভারত। পাকিস্তানের পক্ষে রিজওয়ান ৪৪ বলে সর্বোচ্চ ৩১ রান করেন। বাকি সবাইকে ব্যর্থই বলতে হবে। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান আসে ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে।

ভারতের পক্ষে ৪ ওভারে ১৪ রান খরচায় ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন বুমরাহ।

এর আগে বৃষ্টির বাগড়ায় ম্যাচটা নির্ধারিত সময়ের ৫০ মিনিট পর শুরু হয়। ভারত ১ ওভার ব্যাট করতেই ফের বৃষ্টি হানা দেয়। বৃষ্টির পর খেলা শুরু হলে রোহিত ও কোহলি দ্রুত ফিরে যান। তবে রিশভ পন্ত ও অক্ষর প্যাটেলের ব্যাটে দারুণভাবে এগোচ্ছিল ভারত।

১০ ওভার শেষে ৩ উইকেটে ৮১ ছিল ভারতের স্কোর। কিন্তু এরপর মাত্র ২৪ রানে শেষ ৬ উইকেটে হারিয়ে ১ ওভার বাকি থাকতেই ১১৯ রানেই থামে ভারতের ইনিংস।

পাকিস্তানে পক্ষে সর্বাধিক ৩টি করে উইকেট নিয়েছেন নাসিম শাহ ও হারিস রউফ। মোহাম্মদ আমির ২টি ও শাহিন আফ্রিদি নেন ১ উইকেট।