দাপুটে জয় পেল পাকিস্তান

দাপুটে জয় পেল পাকিস্তান

টানা দুই ম্যাচে হারের পর প্রথম জয়ের দেখা পেল পাকিস্তান ক্রিকেট দল। কানাডাকে ১০৬ রানে থামিয়ে ৭ উইকেটের দাপুটে জয় পেল বাবর আজমরা।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১০৬ রান করে কানাডা।

টার্গেট তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের অনবদ্য ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। দলের জয়ে ৫৩ বলে ২ চার আর এক ছক্কায় ৫৩ রান করেন রিজওয়ান। এছাড়া ৩৩ বলে এক চার আর এক ছক্কায় ৩৩ রান করে ফেরেন অধিনায়ক বাবর আজম। 

এদিন আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ আমির, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহদের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৭ উইকেটে ১০৬ রানের বেশি করতে পারেনি কানাডা।

দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন ওপেনার অ্যারন জোন্স। এছাড়া ১৩ ও ১০ রান করে করেন করিম সানা ও অধিনায়ক সাদ বিন জাফর। বাকি ব্যাটসম্যানরা কেউই দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম দুই ম্যাচে যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায়ের শঙ্কায় পড়ে যায় পাকিস্তান।

আজ কানাডার বিপক্ষে জয়ে ২ পয়েন্ট পেল ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন পাকিস্তান। আগামী রোববার আয়ারলান্ডের মুখোমুখি হবে পাকিস্তান।