কোপার আগে হোঁচট খেল ব্রাজিল

কোপার আগে হোঁচট খেল ব্রাজিল

কদিন পরেই শুরু হচ্ছে কোপা আমেরিকা। মহাদেশীয় টুর্নামেন্টে মাঠে নামার আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিচ্ছে ব্রাজিল। এরই অংশ হিসেবে প্রীতি ম্যাচ খেলছে মেক্সিকো এবং যুক্তরাষ্ট্রের বিপক্ষে। প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি জিতলেই আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে আর জয়ের ধারা বজায় রাখতে পারেননি সেলেসাও ফুটবলাররা। দরিভাল জুনিয়রের শিষ্যরা ম্যাচটি ড্র করেছে ১-১ গোলের ব্যবধানে। 

দোরিভাল জুনিয়র দায়িত্ব নেয়ার পর থেকেই রীতিমত উড়ছিল ব্রাজিল। তরুণ ফরোয়ার্ড এন্ড্রিকে ভর করে সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড আর মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছিল ব্রাজিল। স্পেনের বিপক্ষেও পারফরম্যান্স ছিল নজরকাড়া। উড়ন্ত সেই ব্রাজিল কোপা আমেরিকার আগে শেষ ম্যাচে হোঁচটই খেয়েছে।  

দোরিভালের দল অপরাজিতই আছে। তবে এমন ম্যাচে সমর্থকদের মন জুড়িয়েছে কি না তা প্রশ্ন। ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়াল্ড স্টেডিয়ামে স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কোপা আমেরিকা শুরুর আগে এটাই ছিল ব্রাজিলের শেষ প্রীতি ম্যাচ।

ব্রাজিলের হয়ে গোল পেয়েছেন তাদের নতুন নাম্বার টেন রদ্রিগো গোয়েজ। ১৭ মিনিটে রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের নিচু শটে গোল করেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার। এই গোলের ৯ মিনিট পরই সমতায় ফেরে যুক্তরাষ্ট্র। 

মিডফিল্ডার হোয়াও গোমেজ ফাউল করায় ফ্রি কিক পেয়েছিল স্বাগতিকেরা। মানবদেয়ালের নিচ দিয়ে মাটি কামড়ানো এক ফ্রি-কিকে যুক্তরাষ্ট্রকে সমতাসূচক গোলটি এনে দেন এসি মিলান অ্যাটাকিং মিডফিল্ডার ক্রিশ্চিয়ান পুলিসিচ।