চ্যাম্পিয়ন ইতালির মিশন শুরু আজ

জার্মানিতে শুরু হয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরের মাঠের লড়াই। আজ প্রতিযোগিতার দ্বিতীয় দিনে রয়েছে মোট তিনটি খেলা। যার মধ্যে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইতালির ম্যাচ। তাদের প্রতিপক্ষ আলবেনিয়া। ডর্টমুন্ডে ইতালি-আলবেনিয়া ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

২০১৪ সালের পর আর বিশ্বকাপে পা পড়েনি ইতালির। বাছাই পর্বের চৌকাঠে আটকে গেছে দলটি। তাই বলে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা কিন্তু শক্তি হারায়নি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপই তার প্রমাণ। সবশেষ ইউরোতে শিরোপা উঁচিয়ে ধরেছিল নীল জার্সিধারীরাই। সেই শিরোপা ধরে রাখার মিশনেই শুরু হচ্ছে তাদের।

তবে ইতালির জন্য শিরোপা ধরে রাখার পথটা এবার কঠিনই। আন্ডারডগ আলবেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরুর পর স্পেন ও ক্রোয়েশিয়ার মুখোমুখি হতে হবে দলটিকে। অর্থাৎ এক রকম মৃত্যুকূপ থেকে শেষ ষোলোর টিকিট কাটতে হবে তাদের।

ইউরো শুরুর আগে প্রস্তুতি পর্বে লুসিয়ানো স্পাল্লেত্তির দলকে ঠিক প্রত্যাশিত চেহারায় দেখা যায়নি। তুরস্কের বিপক্ষে গোলশূন্য ড্র করার পর বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে মাত্র ১-০ গোলে জিতেছিল। তবে আলবেনিয়ার বিপক্ষে তাদের জয়ই প্রত্যাশা সবার, যা না হলে এবার গ্রুপ পর্বেই থমকে যেতে পারে চ্যাম্পিয়নদের শিরোপার স্বপ্ন। এখন পর্যন্ত এই দুই দল মুখোমুখি হয়েছে মোট ৪ বার। যার প্রতিটিতেই জিতেছে ইতালি।