মাইলফলক ম্যাচে জয়ের পর যা বললেন মেসি

মাইলফলক ম্যাচে জয়ের পর যা বললেন মেসি

কোপা আমেরিকার ৪৮তম আসরের উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের দুটি গোলের একটি আসে জুলিয়ান আলভারেজের পা থেকে। আর অপর গোলটি করেন লাওতারো মার্টিনেজ। এই দুটি গোলেই অ্যাসিস্ট করেন লিওনেল মেসি।

এদিকে কোপা আমেরিকায় এতদিন লিওনেল মেসি ও চিলির সাবেক গোলরক্ষক সার্জিও লিভিংস্টোনের যৌথভাবে সর্বোচ্চ ৩৪ ম্যাচ খেলার রেকর্ড ছিল। শুক্রবার আটালান্টার মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামে নেমেই সেই রেকর্ড নিজের করে নিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। একই সঙ্গে প্রথম কোনো আর্জেন্টাইন হিসেবে তিনি সাতটি কোপা আসরে খেলছেন।

এমন জয়ের দিনে আর্জেন্টাইন তারকা ফুটবলার মেসি বলেন, আমরা ধৈর্য্য নিয়ে বলের দখল নেই এবং আক্রমণ চালিয়েছি। আজ আমাদের ফাঁকা জায়গা খুঁজে পেতে বেশ সংগ্রাম করতে হয়েছে। প্রতিপক্ষের বেশিরভাগ ফুটবলার আমাদের চেয়ে ভিন্ন ঘরানার ফুটবল খেলে, যার বিপরীতে আমাদের মনোবল দৃঢ় রাখতে হতো এবং লক্ষ্য ছিল বল নিয়ন্ত্রণে রেখে সুযোগ আসলেই কাজে লাগানোর।

ডিফেন্ডারদের প্রশংসা করে মেসি বলেন, আমরা জানতাম তাদের সঙ্গে কঠিন ম্যাচ হবে, কারণ তারা বেশ শরীরী ভাষায় ভাষায় জবাব দেয়। প্রথমার্ধে তো তেমন সুযোগই দেয়নি আমাদের। সৌভাগ্যবশত দ্বিতীয়ার্ধের শুরুতেই আমরা গোল পেয়ে যাই, এরপরও অতটা সহজ ছিল না ম্যাচ।