দশে ৭ পেলেন মুস্তাফিজ

দশে ৭ পেলেন মুস্তাফিজ

সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপের পারফরমেন্স বিবেচনায় বাঁ-হাতি পেসারদের রেটিং করতে গিয়ে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে দশে সাত দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। তার কাছে সবচেয়ে বেশি রেটিং পেয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

টি-২০ বিশ্বকাপে বল হাতে আহামরি কিছুই করতে পারেননি মুস্তাফিজ। বিশ্বকাপে ৭ ম্যাচে ২৬ ওভার বল করে ১ মেডেনে ১৪২ রান দিয়ে ৮ উইকেট শিকার করেছেন তিনি। ইকোনমি রেট ৫ দশমিক ৪৬।

বিশ্বকাপে মুস্তাফিজের চেয়ে বাংলাদেশের হয়ে বেশি উইকেট নিয়েছেন আরো দু’জন বোলার। স্পিনার রিশাদ হোসেন ১৪টি ও তরুণ পেসার তানজিম হাসান সাকিব ১১ উইকেট নেন। তৃতীয় সর্বোচ্চ ৮ উইকেট করে নেন তাসকিন আহমেদ ও মুস্তাফিজ।

বিশ্বকাপে মুস্তাফিজসহ আরো চার বাঁ-হাতি পেসার বোল্ট, ভারতের আর্শদীপ সিং ও অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের পারফরমেন্স কেমন ছিলো, সেটি জানতে চাওয়া হয় আকরামের কাছে।

স্পোর্টসকিডার এক অনুষ্ঠানে মুস্তাফিজকে নিয়ে আকরাম বলেন, ‘তার অ্যাকশন পরিবর্তন হয় না। সে নিজের মত বল ধরে ও ডেলিভারি করে। আঙুল ওপেন না করেও সে ধারাবাহিক। আবার তার ইনজুরি সমস্যাও আছে। এখন সে কিছুটা ভালো করছে।’

তিনি আরো বলেন, ‘মুস্তাফিজ টেস্ট খুব বেশি পছন্দ করেন না। কিন্তু আমরা টি-২০ ফরম্যাটের কথা বলছি। এখানে সে বেশ ভালো। বিশেষ করে তার কাটার। এখন তো সে নতুন বলে সুইং করাও শিখেছে। আগে শুধু আড়াআড়ি বল করতো সে।’

বিশ্বকাপে আফগানিস্তানের ফজলহক ফারুকির সঙ্গে যৌথভাবে ১৭ উইকেট নেয়া অর্শদীপকে দশে আট রেটিং দিয়েছেন আকরাম।