ভোরে আর্জেন্টিনার খেলা দেখবেন যেভাবে

ভোরে আর্জেন্টিনার খেলা দেখবেন যেভাবে

কোপা আমেরিকার চলমান আসরের নকআউট পর্ব শুরু হচ্ছে শুক্রবার (৫ জুলাই)। শতবর্ষীয় টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ ইকুয়েডর।

শেষ আটে দুই দলের এই লড়াই হয়ে দাঁড়িয়েছে অনেকটা অসম। কোপা আমেরিকার ইতিহাসে কখনো আলবিসেলেস্তেদের হারাতে পারেনি ইকুয়েডর। এবার তাদের লক্ষ্য প্রথম জয়।

শুক্রবার (৫ জুলাই) টেক্সাসের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় মাঠে গড়াবে ম্যাচটি। আসরে এখন পর্যন্ত অপরাজেয় আর্জেন্টিনা। টানা তিন জয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে লিওনেল স্কালোনির দল।

ফুটবলে সবরকম প্রতিযোগিতা মিলিয়ে এ পর্যন্ত লাতিন অঞ্চলের দুই দল ৪০ বার মুখোমুখি হয়েছে। জয়ের হিসেবে অনেকটা এগিয়ে আলবিসেলেস্তেরা। আর্জেন্টিনার ২৪ জয়ের বিপক্ষে ইকুয়েডরের জয় ৫টিতে। বাকি ১১ ম্যাচ হয়েছে ড্র।

কোপা আমেরিকাতেও এগিয়ে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ফুটবলের সবচেয়ে প্রাচীন টুর্নামেন্টটিতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ইকুয়েডরের একটিও জয় নেই। ১৬ ম্যাচে ১১ জয় আর্জেন্টিনার, বাকি ৫ ম্যাচ হয়েছে ড্র।

বৈশ্বিক টুর্নামেন্ট লাইভ দেখা নিয়ে অনেক সময়ই বিড়ম্বনায় পড়তে হয় সমর্থকদের। তবে স্বস্তির খবর হচ্ছে, বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সরাসরি দেখা যাচ্ছে এবারের কোপার মহারণ।

দেশের প্রথম ও একমাত্র স্পোর্টস ভিত্তক টিভি চ্যানেল টি-স্পোর্টস সরাসরি দেখা যাচ্ছে সবগুলো ম্যাচ। আর্জেন্টিনা ও ইকুয়েডরের ম্যাচটিও সরাসরি দেখা যাবে চ্যানেলটিতে। 

এছাড়া টি-স্পোর্টস অ্যাপ, বাংলালিংক অ্যাপ, লাইভস্পোর্টস ও ইয়াল্লা ওয়েবসাইটে সরাসরি দেখা যাবে ম্যাচটি। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।