স্ট্রোকে আক্রান্ত নাফিস ইকবালকে হেলিকপ্টারে আনা হলো ঢাকায়

নাফিস ইকবাল

চট্টগ্রাম থেকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবালকে।

শুক্রবার (৫ জুলাই) চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে সাবেক এই ব্যাটার ও বর্তমান লজিস্টিক ম্যানেজারকে ঢাকায় আনা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘তিনি মাইনর স্ট্রোকে আক্রান্ত।’

তিনি বলেন, ‘নাফিসের মাইনর স্ট্রোক হয়েছে। তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় এনে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

৩৯ বছর বয়সী নাফিস বাংলাদেশের হয়ে ১১টি টেস্ট ও ১৬টি ওয়ানডে খেলেছেন। তিনি টপ অর্ডার ব্যাটসম্যান ছিলেন। তিনি কখনই তার দক্ষতার প্রতি ন্যায়বিচার করতে সক্ষম হননি। তিনি ২০০৩ সালের নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেকের প্রায় এক বছর পরে ২০০৪ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার একমাত্র সেঞ্চুরিটি আসে ২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ম্যাচে।

খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পর বিসিবির মিরপুরে সদর দপ্তর কিংবা দলের সঙ্গে নাফিস বিভিন্ন ভূমিকা পালন করেছেন। তিনি সর্বশেষ দলের লজিস্টিক ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন।

নাফিস চট্টগ্রামের উল্লেখযোগ্য ক্রিকেট পরিবার থেকে উঠে এসেছেন। তিনি জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খানের ভাতিজা এবং জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই।