ফুটবলকে বিদায় জানালেন ক্রুস

কোয়ার্টার ফাইনালে স্পেনের বিপক্ষে হেরে ইউরোর চলতি আসর থেকে ছিটকে যাওয়ার দুই দিন পর ফুটবলকে আনুষ্ঠানিকভাবে বিদায় বলে দিলেন জার্মানি ও রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুস।

রবিবার ইনস্টাগ্রামে ক্রুস লেখেন, ‘তাহলে এ পর্যন্তই! তবে বিশ্রামে যাওয়ার আগে গত ১৭ বছরে কী কী ঘটেছে তা উপলব্ধির চেষ্টা করার আগে, আমি যেমন সেভাবেই আমাকে গ্রহণ করায় সবাইকে ধন্যবাদ জানানোর সুযোগটি মিস করতে চাই না।’

এসময় ভক্ত, ক্লাব, কোচ ও সতীর্থদের পাশাপাশি বন্ধুবান্ধব ও পরিবারকে ধন্যবাদ জানান তিনি। ক্রুস বলেন, ‘বাচ্চারা বাবার জন্য গর্বিত- এর চেয়ে দেখার মতো ভালো আর কিছু হতে পারে না।’

রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ মিলিয়ে ছয়টি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগা, তিনটি বুন্দেসলিগা, তিনটি জার্মান কাপ ও একটি কোপা দেল রে শিরোপা জিতেছেন ২০১৪ সালের বিশ্বকাপজয়ী ক্রুস।

ইউরোর চলমান আসর শেষেই যে অবসরে যাবেন, ঘোষণা তিনি দিয়েছিলেন মে মাসেই। ফলে শুক্রবার রাতে জার্মানির জার্সিতে স্পেনের বিপক্ষে খেলা ১১৪তম ম্যাচটিই তার শেষ ম্যাচ।

বিদায়ী বার্তাটি তিনি শেষ করেছেন এভাবে- শেষ, তবে (এখানেই সবকিছু) শেষ নয়। ফুটবলকে ধন্যবাদ! তুমি সুন্দর একটি খেলা। আর… স্বাগত! বিদায়!