মেসিকে আটকে রাখতে চান প্রতিপক্ষ কোচ

মেসিকে আটকে রাখতে চান প্রতিপক্ষ কোচ

চলমান কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে কানাডা। ম্যাচটিতে জিতলেই পরপর দুই আসরের ফাইনাল খেলবে আলবিসেলেস্তেরা। অন্যদিকে ইতিহাসে গড়ে প্রথমবার শিরোপার মঞ্চে পা রাখবে ম্যাপল লিফার্সরা।

শক্তি, সামর্থ্য ও পরিসংখ্যান বিবেচনায় কানাডার চেয়ে যোজন যোজন এগিয়ে আর্জেন্টিনা। স্বাভাবিকভাবেই ম্যাচটিতে জয়ের বিকল্প ভাবছে না বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু সহজেই হাল ছাড়তে নারাজ কানাডা কোচ জেসে মার্শ।

সেমির মহারণের আগে ম্যাচের ভুলগুলো শুধরে মেসিকে আরো ভালোভাবে আটকানোর ঘোষণা দিয়েছেন কানাডা কোচ। 

এবারের কোপার উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা। সে ম্যাচে বেশ কয়েকটি ভালো সুযোগ পেয়েছিলেন মেসি। মূলত তাকে ফ্রি করে দেওয়াতে এমন সুযোগ পান ইন্টার মিয়ামি তারকা। কিন্তু সেমিতে সেটা হতে দিতে চান না কানাডা কোচ।

জেসে মার্শ বলেন, ‘এটা আমাদের জন্য অনেক বড় সুযোগ। আমরা শুধু রক্ষণভাগই সামলাবো না। আমরা আরো আক্রমণাত্মক খেলবো। তারপর দেখবো আমরা সেটা পারি কিনা। প্রথম ম্যাচে আমরা মেসিকে অনেক স্বাধীনতা দিয়েছিলাম। এটা এই ম্যাচের জন্য গুরুত্বপূর্ণ। তাকে আরো ভালোভাবে আটকানো আমাদের অন্যতম দায়িত্ব।’

তিনি আরো বলেন, ‘আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি আমরা যত ম্যাচ খেলেছি তার মধ্যে সেরা হতে যাচ্ছে। আমরা যদি শক্তিতে পেরে নাও উঠতে পারি তবুও চেষ্টা করবো।’