সাকিবের ব্যাটে হাসি, হারল দল

সাকিবের ব্যাটে হাসি, হারল দল

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) মুখোমুখি হয়েছিল লস অ্যাঞ্জেলস নাইট রাউডার্স ও সানফ্রান্সিসকো ইউনিকর্ন। ম্যাচটিতে লস অ্যাঞ্জেলসের করা ১৬৫ রানের পুঁজিতে অবদান রেখেছেন সাকিব আল হাসান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার। ২৬ বল খেলে ৬টি চারের মারে ৩৫ রান করেছেন তিনি।

আগের ম্যাচের তুলনায় মনে হয়েছিল এই ম্যাচেও চ্যালেঞ্জিং পুঁজি গড়তে পেরেছে লস অ্যাঞ্জেলস। কিন্তু না। এই রান করে আজ সোমবার সানফ্রান্সিসকো ইউনিকর্নের কাছে পাত্তাই পায়নি সাকিবের দল। লস অ্যাঞ্জেলসের ১৬৬ রানের লক্ষ্য ১৫.২ বলে ৬ উইকেট হাতে রেখেই টপকে গেছে সানফ্রান্সিসকো।

ব্যাট হাতে রানের দেখা পেলেও ২ ওভার বল করে সাকিব খরচ করেন ২৭ রান। দেখা পাননি কোনো উইকেটের। এরপর আর টাইগার অলরাউন্ডারের হাতে বলই দেননি লস অ্যাঞ্জেলস অধিনায়ক সুনিল নারিন।

লস অ্যাঞ্জেলসের ১৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে সানফ্রান্সিসকোর শুরুটা ভালো হয়নি যদিও। দলীয় ১৫ রানের মাথায় মারকুটে অস্ট্রেলিয়ান তরুণ জ্যাক ফ্রেজার ম্যাকগ্রা (৭ বলে ৯) আউট হয়ে যান।

এরপরই লস অ্যাঞ্জেলসকে খেলা শেখায় ওপেনার ফিন অ্যালেন ও তিনে নামা ম্যাথিউ শর্ট। মাত্র ৫২ বলে ১১৬ রানের জুটি করেন তারা। এতেই ম্যাচ জয় অনেকটা নিশ্চিত হয়ে যায় সানফ্রান্সিসকোর।

অ্যালেন ও শর্ট দুইজনই হাঁকান ফিফটি। ৩৭ বলে ৬৩ রান করেন অ্যালেন। সুনিল নারিনের বলে বোল্ড হওয়ার আগে ২৬ বলে ৫৮ রানের ঝোড়ো ইনিংস খেলে ফেলেন শর্ট।

এরপর জস ইঙ্গলিশ ১১ বলে ১৫ আর ৯ বলে ১১ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক কোরি অ্যান্ডারসন।

এর আগে টস হেরে লস অ্যাঞ্জেলসের হয়ে সর্বোচ্চ রান করেছেন আন্দ্রে রাসেল। ২৫ বলে অপরাজিত ৪০ করেন এই ক্যারিবিয়ান। আর ১৮ বলে ২৬ রান করেছেন ওপেনার জেসন রয়।

দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডেভিড মিলারের ব্যাট থেকে এসেছে ১৮ বলে ২৪ রান। এতে লস অ্যাঞ্জেলসের পুঁজি দাঁড়ায় ৬ উইকেটে ১৬৫ রান।