শেখ হাসিনার পদত্যাগ,ফেসবুকে যা লিখলেন ক্রিকেটাররা

শেখ হাসিনার পদত্যাগ; ফেসবুকে যা লিখলেন ক্রিকেটাররা

প্রায় এক মাসের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার গণ অভ্যুত্থানের মুখে সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এ ঘটনার পর থেকেই বিজয় উল্লাসে মেতে ওঠে দেশের ছাত্র-জনতা।

বিজয় উল্লাস করতে বাদ জাননি দেশের ক্রিকেটারও। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে নিজেদের অনুভূতি প্রকাশ করেন তারা। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ পোস্ট করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, স্বাধীন। জাতীয় পতাকার সঙ্গে লিখেছেন শুভ বিজয়।’

নিজের ভেরিফায়েড ফেসবুকে বাংলাদেশ টেস্ট দলের সাবেক অধিনায়ক মুমিনুল হক লিখেছেন, বিজয়ের আনন্দে ভাসছে দেশ। আলহামদুলিল্লাহ।’ অর পেসার রুবেল হোসেন লেখেন, ‘আলহামদুলিল্লাহ, আজ এই স্বাধীন দেশে কন্যা সন্তানের বাবা হলাম।’

জাতীয় দলের পেসার এবাদত হোসেন চৌধুরী লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ আজ স্বাধীন।’ লাল সবুজের জার্সিতে উদযাপনের ভঙ্গিতে ছবি পোস্ট করেছেন দলের আরেক পেসার শরিফুল ইসলাম।

এর আগে গত মাসের শুরুতে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। তবে ধীরে ধীরে তার সরকার পতনের আন্দোলনে রূপান্তরিত হওয়ার পর দেশজুড়ে সংঘাত আর অন্তত তিন শতাধিক মানুষের মৃত্যুর মধ্যে শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তে হয়।