নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি বিসিবির

নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি বিসিবির

আগামী অক্টোবর থেকে দেশের মাটিতে আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার কথা রয়েছে। তবে দেশের বর্তমান পরিস্থিতির কারণে টু্র্নামেন্ট এখন অনেকটাই অনিশ্চিত হয়ে গেছে।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পরিস্থিতি অস্থিতিশীল হলেও নারীদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আয়োজন করতে চায় বিসিবি। আর এ কারণে নিরাপত্তা চেয়ে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানকে চিঠিও লিখেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। খবর ক্রিকবাজের।

এ নিয়ে বিসিবি পরিচালক ও আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু বলেন, ‘আমরা চেষ্টা করছি টুর্নামেন্ট আয়োজন করার। সত্যি বলতে আমরা খুব বেশি লোক দেশে নেই। বিশ্বকাপের জন্য নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি দেওয়া হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আইসিসি আমাদের সঙ্গে দুই দিন আগে যোগাযোগ করেছিল। আমরা তাদের বলেছি দ্রুত জানাবো। আজকে অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে, তবু তাদেরকে নিশ্চয়তা দিতে হবে। এটা আমরা দিতে পারবো না, এটা আইনশৃঙ্খলা বাহিনীকে দিতে হবে। এজন্য সেনাপ্রধানকে চিঠি দিয়েছি।’

এদিকে আইসিসি এখনো পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। বিকল্প হিসেবে তাদের ভাবনায় আছে ভারত, সংযুক্ত আরব আমিরাত ও শ্রীলংকা। ১৮ দিনে ১০ দলকে নিয়ে ২৩ ম্যাচের এই টুর্নামেন্ট ঢাকা ও সিলেটে হওয়ার কথা রয়েছে।