নতুন ঠিকানায় আলভারেজ

নতুন ঠিকানায় আলভারেজ

ক’দিন ধরেই গুঞ্জন ছিল। অবশেষে সত্যি হলো সেটিই। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি ছেড়ে যাচ্ছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন জুলিয়ান আলভারেজ।

সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন সিটি কোচ পেপ গার্দিওলা।

বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, ৯.৫ কোটি ইউরোর বিনিময়ে আলভারেজকে দলে ভেড়াতে চায় অ্যাথলেটিকো মাদ্রিদ। গার্দিওলাও সেই ইঙ্গিত দিলেন।

আলভারেজের বিদায়ে সিটি কোচ বলেন, ‘যদি সুখে না থাকেন, তাহলে কেন এখানে থাকবেন আপনি। যখন আপনি বিশ্বাস করেন আপনার সুখ অন্য কোথাও রয়েছে, তাহলে আপনাকে সেখানে যেতে হবে।’

‘আমরা একসঙ্গে সবকিছু জিতেছি। তার সঙ্গে কাজ করাটা ছিল খুবই আনন্দের। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি আমি এবং আশা করি, সে যেটার খোঁজে ছিল তা খুঁজে পাবে। যদি কেউ ছেড়ে যেতে চায় ও নতুন চ্যালেঞ্জ নিতে চায়, তাহলে সে চলে যেতে পারে। অ্যাথলেটিকো স্পেন ও ইউরোপে খুবই উঁচুমানের ক্লাব।’- যোগ করেন গার্দিওলা।

প্রসঙ্গত, ২০২২ সালে নিজের ২২তম জন্মদিনে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আলভারেজ। সে বছরই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতেন তিনি। এরপর সিটিতে জায়গা পেতে শুরু করেন নিয়মিত একাদশে। দুই মৌসুমে ১০৩ ম্যাচ খেলে ৩৬ গোলের পাশাপাশি ৬টি শিরোপার স্বাদ পেয়েছেন এই ফরোয়ার্ড। 

আলভারেজকে আরো অনেক কাজ করে যেতে হবে বলে জানালেন গার্দিওলা। তিনি বলেন, ‘গত মৌসুমে সে প্রচুর খেলেছে। আরলিংয়ের সঙ্গে জুটি বেঁধে কিছুটা সময় ভালো খেলেছে, তবে আমি বুঝতে পেরেছি, কিছু নির্দিষ্ট, গুরুত্বপূর্ণ মুহূর্তে হয়তো সে ভেবেছে সে খেলতে পারবে না। আমি তার সেই ভাবনাকে অনেক সম্মান করি। আমি এখনো জানি না (তার বিকল্প হিসেবে কাউকে নেয়া হবে কি না)। দেখি কী হয়।’