কাল দল ঘোষণা, খেলবেন সাকিব?

কাল দল ঘোষণা, খেলবেন সাকিব?

সরকারের পদত্যাগ, বোর্ড সভাপতিসহ একাধিক পরিচালকের অনুপস্থিতি, বিসিবি প্রাঙ্গণে রাজনৈতিক মিছিল– বিগত ৫ দিন রীতিমত অস্থির ছিল দেশের ক্রিকেটাঙ্গন। শেখ হাসিনার দেশত্যাগের পর নতুন অন্তর্বর্তী সরকারের গঠন এবং কাজ শুরু হলেও এখনই শান্ত হচ্ছে না দেশের ক্রিকেট। এরইমাঝে ঘনিয়ে এসেছে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের সূচি। 

আগস্টের ২১ তারিখ থেকে পাকিস্তানের মাটিতে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। চলমান অস্থিরতার মাঝে বাংলাদেশ দলকে আগেভাগেই দেশটিতে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই আবেদনে সাড়াও দিয়েছে বিসিবির বর্তমান নীতিনির্ধারকরা। ১৭ই আগস্টের পরিবর্তে ১২ই আগস্ট রওনা দেবে বাংলাদেশ দল। বিসিবির এক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। 

এদিকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য আগামীকাল দল ঘোষণা করবে বিসিবি। দলে সাকিব আল হাসান থাকবেন কিনা সে বিষয় নিয়ে রয়েছে আলোচনা। সদ্য বিলুপ্ত জাতীয় সংসদে মাগুরা-২ আসনে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ছিলেন সাকিব। তার দলের প্রায় সব সংসদ সদস্যই নিজেদের সরিয়ে নিয়েছেন নিরাপদ আশ্রয়ে। একমাত্র সাকিবকেই দেখা গিয়েছে ক্যামেরার সামনে। ব্যস্ত আছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে।

তবে দলে থাকছেন সাকিব। এখন শেষ পর্যন্ত দেখার বিষয় চলমান অবস্থায় সাকিব নিজেই দেশের হয়ে খেলতে আগ্রহী কি না। বোর্ডের পক্ষ থেকে তার খেলার ব্যাপারে কথা থাকলেও বাকি সিদ্ধান্ত নেবেন সাকিব নিজেই। 

গত বুধবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিবের দেশে ফেরা ও খেলা নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্সের সহকারি ম্যানেজার শাহরিয়ার নাফীস বলেন, ‘দেখুন সাকিব আল হাসানের ১২ই আগস্ট পর্যন্ত এনওসি আছে। উনার ১৩ই আগস্ট দেশে আসার কথা, আমাদের কাছে রিপোর্ট করার কথা।তার সাথে যোগাযোগ করব এবং তার প্ল্যানটা জানার চেষ্টা করব।’

নাফীস আরও বললেন, ‘একটা প্রশ্ন হচ্ছে সাকিব আল হাসান অ্যাভেলেবল আছেন কি না আরেকটা প্রশ্ন হচ্ছে উনি সিলেক্টেড হচ্ছেন কি না। আমার মনে হয় সামগ্রিক পার্থক্যটা আমরা সবাই বুঝি। ওটার ওপর ডিপেন্ড করে আমরা আমাদের এক্টিভিটিস আছে সেভাবে পরিচালনা করব।’