ফাইনালে অ্যাডিলেডের কাছে বাংলাদেশ এইচপি দলের হার

ফাইনালে অ্যাডিলেডের কাছে বাংলাদেশ এইচপি দলের হার

নর্দান টেরিটরিকে সেমিফাইনালে হারিয়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টপ এন্ড সিরিজের ফাইনালে ওঠেছিল বাংলাদেশ এইচপি দল। ফাইনালে আজ অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে মাঠে নেমেছিল এইচপি দল। অ্যাডিলেডের বিপক্ষে এই ম্যাচে ৩২ রানে হেরেছে আকবর আলীরা।

আগে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে বড় সংগ্রহই যোগ করেছিল অ্যাডিলেড। দলীয় ৫ রানেই অ্যাডিলেডের জেইক উইন্টার সাজঘরে ফিরেন রান আউট হয়ে। আরেক ওপেনার হ্যারি মাথিয়াসও ১৯ রান করেই মাহফুজুর রাব্বির বলে আউট হন।

এরপর অ্যাডিলেডকে পথ দেখিয়েছেন টম ওকনেল, ৩৩ বলে ৫৩ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন অধিনায়ক লিয়াম স্কট, তিনি খেলেছেন ১৮ বলে ৩০ রানের ইনিংস। শেষদিকে রায়ান কিংয়ের ১৯ বলে ৩৫ এবং স্যাম রাহালের ১৩ বলে ২০ রানের সুবাদে ৭ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ গড়ে অ্যাডিলেড।

এরপর লক্ষ্য তাড়া করতে নেমে ৩২ রানের উদ্বোধনী জুটি গড়েন বাংলাদেশ এইচপি দলের দুই ওপেনার। ১৯ বলে ১৮ রান করে আউট হন জিশান আলম। আরেক ওপেনার তানজিদ তামিম খেলেছেন ২৯ বলে ৩৫ রানের ইনিংস।

জয়ের জন্য এক পর্যায়ে শেষ দশ ওভারে ১০১ রান প্রয়োজন ছিল বাংলাদেশ এইচপি দলের, হাতে ছিল ৮ উইকেট। কিন্তু ওপেনার তামিম আউট হওয়ার পর আর কেউই দলের হাল ধরতে পারেননি। অধিনায়ক আকবর আলী, আফিফ হোসেন, শামি হোসেনরা দ্রুত সাজঘরে ফিরেন।

দলের হয়ে এরপর দ্বিতীয় সর্বোচ্চ ২১ রানের ইনিংস খেলে আউট হন মাহফুজুর রাব্বি। শেষ পর্যন্ত বাংলাদেশ এইচপি দল ১৩৭ রান করেই অল আউট হলে ৩২ রানের জয় পায় অ্যাডিলেড।