শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে সহজেই হারিয়েছে তারা। আর এই জয়ের সুবাদে প্রতিযোগিতার সেমিফাইনালও নিশ্চিত হয়ে গেছে মারুফুল হকের শিষ্যদের।

নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে মঙ্গলবার ‘এ’ গ্রুপের ম্যাচে লঙ্কানদের ২-০ গোলে হারায় বাংলাদেশ। প্রথমার্ধে মিরাজুল ইসলাম এগিয়ে নেন দলকে। দ্বিতীয়ার্ধে অন্য গোলটি করেন পিয়াস আহমেদ নোভা।

স্কোরলাইন ২-০ হলে কি হবে, ম্যাচে আদতে আরও বেশি দাপুটে ছিল বাংলাদেশ। কিন্তু আক্রমণভাগের খেলোয়াড়দের ব্যর্থতায় ব্যবধান বড় হয়নি।

১৭ মিনিটে মিরাজুল দলকে লিড এনে দেওয়ার পর উদযাপনে নজর কাড়েন। গোল করে ছাত্র আন্দোলনে প্রাণ হারানোদের স্মরণ করেন তিনি। জার্সির নিচে পরা শর্টসের বুকে একটি বার্তা লিখে মাঠে নেমেছিলেন তিনি- ‘মুগ্ধ এবং আবু সাঈদ এর স্মরণে, মনে রেখ যুদ্ধ করে, রক্ত দিয়ে দেশ পেয়েছি?

শ্রীলঙ্কা গ্রুপে তাদের দুই ম্যাচের দুটিতেই হারায় প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে। ফলে তিন দলের গ্রুপ থেকে একই সঙ্গে বাংলাদেশ ও স্বাগতিক নেপালের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে। 

নেপাল নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছিল ১-০ গোলে। আগামীকাল বৃহস্পতিবার গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল।