বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

নাজমুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পদ থেকে পদত্যাগ করার পর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ফারুক আহমেদ।

ফারুক জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। এই প্রথম কোনো সাবেক অধিনায়ক বা সাবেক ক্রিকেটার বিসিবি সভাপতির দায়িত্ব পেলেন।

পাপনের পদত্যাগ এবং ফারুকের সভাপতি হওয়া- দুটি সিদ্ধান্তই হয়েছে বিসিবির আজকের (বুধবার) জরুরি সভায়। সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে বিসিবির মহাগুরুত্বপূর্ণ এই সভাটি অনুষ্ঠিত হয়।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও দুইবারের প্রধান নির্বাচক ফারুক বিসিবির পরিচালনা পর্ষদে ছিলেন না। তাকে আগে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) মনোনীত পরিচালক হিসেবে বোর্ডে যুক্ত করা হয়েছে। এরপর আজকের সভায় নাজমুল হাসান পাপন পদত্যাগ করার পর অন্য পরিচালকদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। বিসিবির ১৫তম সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন তিনি।

ফারুক ছাড়াও এনএসসি মনোনীত পরিচালক হয়েছেন নাজমুল আবেদিন ফাহিম। এই দুজনকে জায়গা করে দিতে পরিচালনা পর্ষদ থেকে বাদ পড়েছেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি। তারা দুজনই এনএসসি মনোনীত পরিচালক ছিলেন। জালাল ইউনুস নিজেই পদত্যাগ করেছিলেন, ববিকে সরিয়ে দিয়েছে এনএসসি।

বিসিবির আজকের সভায় পুরোনো ৮ পরিচালক এবং নতুন ২ পরিচালক মিলিয়ে মোট ১০ জন উপস্থিত ছিলেন।