সাকিব মিথ্যা মামলার আসামি: মুমিনুল

সাকিব মিথ্যা মামলার আসামি: মুমিনুল

বৈষম্যবিরোধী আন্দোলনে পোশাককর্মী রুবেল হত্যার নির্দেশদাতা হিসেবে সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের নিয়ে চলছে ব্যাপক আলোচনা। টাইগারদের সাবেক অধিনায়ক ও আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্যকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে বলে দাবি করেছেন তার সতীর্থ মুমিনুল হক।

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জোয়ের পর রোববার রাতে নিজের ফেসবুল পেজে পোস্ট দেন মুমিনুল। তিনি লিখেছেন, প্রায় ১৮ বছর ধরে দেশের ক্রিকেটে প্রতিনিধিত্ব করছেন সাকিব আল হাসান। দেশের ক্রিকেটে তাঁর হাত ধরে এসেছে কত জয়! সেই মানুষটা এখন মিথ্যা মামলার আসামি!

গার্মেন্টসকর্মী রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে বাদী অভিযোগ করে বলেন, গত ৫ আগস্ট রুবেল আদাবরের রিংরোডে প্রতিবাদী মিছিলে অংশ নেয়। এ সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ এবং মদদে কেউ মিছিলে গুলি ছোড়ে। বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে হাসপাতালে নিলে চিকিৎসারত অবস্থায় ৭ আগস্ট মারা যান।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে মুমিনুল লেখেন, গার্মেন্টসকর্মী হত্যা মামলায় দায়ে অভিযুক্ত সাকিব ভাই তখন কানাডায় খেলছিলেন। দেশেও ছিলেন না লম্বা সময়। সাকিব ভাইয়ের নামে এমন মামলা অপ্রত্যাশিত। এমন ঘটনা দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করতে পারে।

যে ছাত্র-জনতার রক্তে নতুন বাংলাদেশ দেখলাম। সেই বাংলাদেশে প্রশ্নবিদ্ধ মামলা করে হয়রানি অপ্রত্যাশিত। আমরা চাই নতুন বাংলাদেশে সবাই ন্যায় বিচার পাবে। ক্রিকেটার সাকিব আল হাসানের প্রতি সবসময়ই সমর্থন ছিল, আছে এবং থাকবে। সংকট কাটিয়ে নিশ্চয়ই ভক্তদের ভালোবাসায় আগের মতোই সিক্ত হবে সাকিব ভাই।

সাকিবকে নির্দোষ দাবি করেছেন তার আরেক সতীর্থ উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়। বর্তমানে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে পাকিস্তান সফরে থাকা এই ক্রিকেটার তার ফেসবুক পেজে লিখেছেন, 
‘সাকিব ভাই, বাংলাদেশের ক্রিকেটে আপনার অবদান অনস্বীকার্য। বিশ্ব মানচিত্রে আপনি বাংলাদেশ ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। আপনার সাথে আমরা সবাই আছি। ইনশাআল্লাহ এই আঁধার কেটে যাবে। খুব জোর গলায় বলছি আপনি নির্দোষ। আল্লাহ আপনার ভালো করুক।’

জাতীয় দলের বাইরে থাকা সাবেক পেসার রুবেল হোসেনও টাইগার অলরাউন্ডারের পক্ষে অবস্থান নিয়েছেন। নিজস্ব ফেসবুক পেজে পোস্টে তিনি লিখেছেন,  ‘বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে অভাগা একজন রাজনীতিবিদ, যার ৬-৭ মাস রাজনীতির ক্যারিয়ারে পাঁচ মাসের মতোই ছিলেন দেশের বাইরে। আপনি সংসদ সদস্য হয়ে কিছু পাওয়ার চেয়ে হারিয়েছেন অনেক কিছু। বাংলাদেশের সব ক্রিকেটার আপনার পাশে আছে, সাকিব ক্রিকেটেই সুন্দর রাজনীতিতে নয়।’

গার্মেন্টসকর্মী রুবেল হত্যার ঘটনায় মামলার বাকি আসামিরা হলেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১৫৬ জন। এছাড়া অজ্ঞাত ৫০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় আসামির তালিকায় দল হিসেবে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, মৎসজীবী লীগের নামও রয়েছে। মামলার এজহারে ২৮ নম্বর আসামি সাকিব।