জাতীয় দলে সাফজয়ী দলের ৪ জন

ছবি: বাফুফে

ভুটানের বিপক্ষে আগামী ৩ ও ৫ সেপ্টেম্বর দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুটি ম্যাচই হবে ভুটানের রাজধানী থিম্পুতে। এই লক্ষ্যে আজ (শুক্রবার) ভুটান উড়ে যাচ্ছে বাংলাদেশ।

গতকাল (বৃহস্পতিবার) রাতে ভুটান সফরের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন বাংলাদেশ কোচ হারিয়ের কাবরেরা। যেখানে সুযোগ পেয়েছেন গতকালই নেপাল থেকে সাফ অনূর্ধ্ব-২০ ট্রফি জিতে ফেরা ৪ খেলোয়াড়। তারা হলেন- মিডফিল্ডার মিরাজুল ইসলাম ও চন্দন রায়, ফরোয়ার্ড রাব্বী হোসেন রাহুল ও ডিফেন্ডার শাকিল আহাদ তপু।

চার জনের মধ্যে তিনজনই আছেন জাতীয় দলে অভিষেকের অপেক্ষায়। চন্দন রায় জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে ফেলেছেন। রাহুল আগেও জাতীয় দলের স্কোয়াডে থাকলেও এখন পর্যন্ত ম্যাচ খেলা হয়নি। আর মিরাজুল ও তপু ডাক পেলেন এই প্রথম।

১৪জন ফুটবলার নিয়ে গত সোমবার অনুশীলন ক্যাম্প শুরু করেছিলেন কাবরেরা। তাদের মধ্যে ৪ জন বাদ পড়েছেন। নতুন ডাকা হয়েছে ১৩ জনকে। এদের ১১জনই বসুন্ধরা কিংসের।

কিংসের খেলোয়াড়রা প্রাক মৌসুম প্রস্তুতির জন্য প্রাথমিক ক্যাম্পে যোগ দেয়নি। সরাসরি ভুটান যাবে তারা। প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া দুই সহোদর পাপ্পু হোসেন ও সুজন হোসেন চূড়ান্ত দলেও রয়েছেন। দুজনই আছেন অভিষেকের অপেক্ষায়। আজ দুপুরে বাংলাদেশ দল ঢাকা ছাড়বে।

২৩ সদস্যের চূড়ান্ত দল

গোলকিপার: মিতুল মারমা, সুজন হোসেন ও পাপ্পু হোসেন

ডিফেন্ডার: তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, সাদ উদ্দিন, মেহেদি হাসান, রহমত মিয়া, ঈসা ফয়সাল, শাকিল হোসেন ও শাকিল আহাদ তপু

মিডফিল্ডার: সোহেল রানা, মোহাম্মদ হৃদয়, জামাল ভূঁইয়া, মোহাম্মদ সোহেল রানা, মিরাজুল ইসলাম, চন্দন রায় ও মজিবুর রহমান জনি

ফরোয়ার্ড: রাকিব হোসেন, শেখ মোরসালিন, ফয়সাল আহমেদ ফাহিম, শাহরিয়ার ইমন ও রাব্বী হোসেন রাহুল