নির্ধারিত সময়ে হচ্ছে না বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টের টস

নির্ধারিত সময়ে হচ্ছে না বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টের টস

প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের লক্ষ্যে আজ রাওয়ালপিন্ডিতে স্বাগতিকদের মুখোমুখি হচ্ছে সফরকারী বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়। যদিও তা হচ্ছে না।

ম্যাচের আগে সকাল ১১টায় টস অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু রাওয়ালপিন্ডিতে বিগত ২ দিন ধরেই বৃষ্টি হচ্ছে। এখন বৃষ্টি না থাকলেও পুরো মাঠেই জমে আছে পানি। তাই খেলার উপযোগী না হওয়ায় টস হতেও দেরি হচ্ছে।

রাওয়ালপিন্ডিতেই প্রথম টেস্টে ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ১৪তম মোকাবেলায় এসে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মত টেস্ট ম্যাচ জয়ের স্বাদ পেয়েছে টাইগাররা।

দ্বিতীয় টেস্টেও পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে উদগ্রীব মুশফিক-সাকিবরা। সিরিজের প্রথম টেস্টের আগে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড মোটেও ভালো ছিলো না। আগের ১৩ মোকাবেলায় ১২টিতে হার ও ১টিতে ড্র করেছিলো বাংলাদেশ।

বেশিরভাগ ম্যাচই ইনিংস ব্যবধানে হেরেছিলো টাইগাররা। কিন্তু প্রথম টেস্টের পর পরিসংখ্যানের চিত্র পাল্টে দেয় বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে ঐতিহাসিক জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজরা। 

দুই ম্যাচের সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ফাইনালের দৌড়ে টিকে থাকার জন্য দুই দলের কাছেই সিরিজটি বেশ গুরুত্বপূর্ণ।