প্রীতি ম্যাচ খেলতে ভুটানে জামালরা

দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলতে ভুটান পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। শুক্রবার বিকেলে দ্রুক এয়ারলাইন্সের ফ্লাইটে থিম্পুতে পৌঁছেছেন জামাল ভূঁইয়ারা।

আগামী ৩ ও ৫ সেপ্টেম্বর স্বাগতিকদের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই লক্ষ্যে গতকাল ২৩ সদস্যের দল ঘোষণা করেন বাংলাদেশ কোচ হারিয়ের কাবরেরা। যেখানে সুযোগ পেয়েছেন গতকালই নেপাল থেকে সাফ অনূর্ধ্ব-২০ ট্রফি জিতে ফেরা ৪ খেলোয়াড়। তারা হলেন- মিডফিল্ডার মিরাজুল ইসলাম ও চন্দন রায়, ফরোয়ার্ড রাব্বী হোসেন রাহুল ও ডিফেন্ডার শাকিল আহাদ তপু।

এই চার জনের মধ্যে তিনজনই আছেন জাতীয় দলে অভিষেকের অপেক্ষায়। চন্দন রায় জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে ফেলেছেন। রাহুল আগেও জাতীয় দলের স্কোয়াডে থাকলেও এখন পর্যন্ত ম্যাচ খেলা হয়নি। আর মিরাজুল ও তপু ডাক পেলেন এই প্রথম।

১৪জন ফুটবলার নিয়ে গত সোমবার অনুশীলন ক্যাম্প শুরু করেছিলেন কাবরেরা। তাদের মধ্যে ৪ জন বাদ পড়েছেন। নতুন ডাকা হয়েছে ১৩ জনকে। এদের ১১জনই বসুন্ধরা কিংসের।

কিংসের খেলোয়াড়রা প্রাক মৌসুম প্রস্তুতির জন্য প্রাথমিক ক্যাম্পে যোগ না দিয়ে সরাসরি ভুটান গেছেন। গোলরক্ষক হিসেবে প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া দুই সহোদর পাপ্পু হোসেন ও সুজন হোসেন চূড়ান্ত দলেও রয়েছেন। দুজনই আছেন অভিষেকের অপেক্ষায়। বাংলাদেশ জাতীয় ফুটবল দলে গোলরক্ষক হিসেবে দুই ভাইয়ের ডাক পাওয়ার নজির এটাই প্রথম।