পাকিস্তানের ৫ উইকেট নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

পাকিস্তানের ৫ উইকেট নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলছে বাংলাদেশ ও পাকিস্তান। দ্বিতীয় দিনের খেলায় প্রথম সেশনে আধিপত্য দেখিয়েছিল শান মাসুদের দল। তবে দিনের দ্বিতীয় সেশনে ম্যাচে ফিরেছে টাইগাররা। টাইগার বোলারদের তোপে দ্বিতীয় সেশনে ৪ উইকেট হারিয়েছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে চা বিরতিতে গেছে ম্যান ইন গ্রিনরা। 

আজ টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বৃষ্টির কারণে চারদিনে নেমে আসা ম্যাচে টাইগাররা শুরুটা পায় দারুণ। ইনিংসের প্রথম ওভারে বোলিংয়ে এসে পাকিস্তান ওপেনার আব্দুল্লাহ শফিককে সাজঘরে ফেরান ১৪ মাস পর সাদা পোশাকে ফেরা তাসকিন। স্কোরবোর্ড রান যোগ করার আগেই ফিরে যান এই ওপেনার। 

এরপর ২২ গজে আসা পাকিস্তান অধিনায়ক শান মাসুদকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেবার চেষ্টা করেম সায়েম আয়ুব। দেখেশুনে ব্যাট করতে থাকেন এই দুই ব্যাটার। তবে সময়ের সঙ্গে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তারা।
টাইগার বোলারদের ওপর চড়াও হয়ে ৫৫ বলে ফিফটি তুলে নেন শান মাসুদ। আর কোনো উইকেট না হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় পাকিস্তান। 

তবে বিরতি থেকে ফিরেই মিরাজের ঘূর্ণিতে সাজঘরে ফিরে যান পাক অধিনায়ক। দলীয় ১০৭ রানে ৬৯ বলে ৫৭ রান করে আউট হন মাসুদ। তার বিদায়ের পর ফিফটি তুলে নেন আয়ুব। এরপর তাকেও সাজঘরের পথ দেখা মিরাজ। মিরাজের জোড়া আঘাতের পর সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন বাবর আজম।

কিন্তু দলীয় ১৫৪ রানে পাকিস্তান শিবিরে ফের আঘাত হানেন তাসকিন। ২৮ বলে ১৬ রান করা শাকিলকে আউট করেন এই টাইগার পেসার।এরপর মোহাম্মদ রিজওয়ান ও বাবর মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে তাদের সেই প্রতিরোধ ভেঙে দেন সাকিব আল হাসান। 

পাকিস্তানের স্কোরবোর্ডে ১৭৯ হতেই ৭৭ বলে ৩১ রান করে আউট হন বাবর। শেষ পর্যন্ত ৫৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ৩৭ বলে ১৮ রানে অপরাজিত আছেন রিজওয়ান।