ব্রাজিলিয়ান তারকার হ্যাটট্রিকে ৭ গোলে জিতল বার্সেলোনা

ব্রাজিলিয়ান তারকার হ্যাটট্রিকে ৭ গোলে জিতল বার্সেলোনা

হান্সি ফ্লিকের অধীনে নতুন মৌসুমে দুর্দান্ত খেলছে বার্সেলোনা। প্রথম তিন ম্যাচ জয়ের পর গতকাল মাঠে নেমেছিল রিয়াল ভায়োদালিদের বিপক্ষে। আক্রমণাত্মক ফুটবলের ফুলঝুড়ি সাজিয়ে এই ম্যাচটিই জিতে নিয়েছে বার্সা, দুর্দান্ত জয়ে অবদান রেখেছেন ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া, গতকাল হ্যাটট্রিকের দেখা পেয়েছেন তিনি, আর তাতে ভায়োদালিদের বিপক্ষে ৭-০ গোলের বিশাল জয় পেয়েছে কাতালান ক্লাবটি।

নিজের ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে খেলতে নেমে গতকাল শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে বার্সেলোনা। ফ্লিকের শিষ্যরা প্রথম জালের দেখা পায় ম্যাচের ২০ মিনিটে। পাউ কুবারসইর বাড়িয়ে দেয়া বলে দারুণ এক শট নিয়ে লক্ষ্যভেদ করেন রাফিনিয়া। লিড নেয়ার মিনিট চারেক পরই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। এবার দলকে এগিয়ে দেন রবার্ট লেভানডভস্কি।

লামিনে ইয়ামালের দেয়া পাসে বল পেয়ে দলের দ্বিতীয় গোলটি করেন পোল্যান্ডের তারকা ফুটবলার। এদিকে বিরতিতে যাওয়ার আগেই স্কোরলাইন ৩-০ করে বার্সেলোনা। কর্ণার থেকে পাওয়া বলে গোলটি করেন জুলস কুন্দে।

এদিকে ৩ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরুর পর ম্যাচের ৬৪ মিনিটে চতুর্থ গোলের দেখা পায় ফ্লিকের শিষ্যরা। রাফিনিয়ার করা এই গোলটিতে অ্যাসিট করেন লেভানডভস্কি। এর ৮ মিনিট পর হ্যাটট্রিকের দেখাও পেয়ে যান ব্রাজিলিয়ান এই তারকা। তবে এবারের কৃতিত্ব লামিনে ইয়ামালের।

স্প্যানশ এই ১৭ বছর বয়সী ফুটবলারের কৃতিত্বেই নিজের তৃতীয় গোলের দেখা পান রাফিনিয়া। ইউরোপের শীর্ষ ৫ লিগে এটিই তাঁর প্রথম হ্যাটট্রিক। এদিকে ৫ গোলে এগিয়ে যাওয়া বার্সেলোনা ম্যাচের শেষ দশ মিনিটে আরও ২ গোলের দেখা পায়। সেগুলো করেন দানি ওলমো এবং তোরেস। ফলে ৭-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা, সেই সঙ্গে চার ম্যাচ পর শীর্ষ স্থানও পোক্ত করেছে ক্লাবটি।