দিনের শুরুতেই সাজঘরে চার টাইগার ব্যাটার, বিপাকে বাংলাদেশ

দিনের শুরুতেই সাজঘরে চার টাইগার ব্যাটার, বিপাকে বাংলাদেশ

রাওয়ালপিন্ডিতে গতকাল পাকিস্তানকে অল আউট করার পর দিনের একেবারের শেষভাগে প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দুই টাইগার ওপেনার দেখে শুনে খেলে কোনও উইকেট না হারিয়ে ১০ রানে দিনের বাকিটা সময় পার করেন। ২৬৪ রানে পিছিয়ে থেকে আজ তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামে সফরকারীরা। তবে সূচনাটা ভালো হয়নি টাইগারদের। দিনের শুরুতেই দুই ওপেনার বিদায় নেন, এরপর চাপে পড়া দলকে পথ দেখাতে ক্রিজে মমিনুল হকের সঙ্গী হন নাজমুল শান্ত। তবে অধিনায়কও ফিরেছেন দ্রুতই। 

দুই টাইগার ওপেনার মিলে আজ দেখেশুনেই খেলছিলেন পাকিস্তানি বোলারদের। তবে দিনের চতুর্থ ওভারেই বিদায় নিতে হয় জাকিরকে। খুররম শেহজাদের করা বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন জাকির। এরপর ক্রিজে সাদমানের সঙ্গী হন অধিনায়ক নাজমুল শান্ত। 

সপ্তম ওভারে মির হামজার বলে বাউন্ডারি হাকিয়েছিলেন টাইগারদের অধিনায়ক। তবে প্রথম ইনিংসে নিজের রান আর বাড়িয়ে নিতে পারেননি তিনি। পরের ওভারেই খুররম শেহজাদের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হন তিনি। এর দুই বল আগেই অবশ্য সাদমানকেও ফিরিয়েছেন পাকিস্তানের এই পেসার। 

প্রথম টেস্টে দারুণ খেলা সাদমান অষ্টম ওভারের প্রথম বলেই শাহজাদের করা বোল্ড হন। সাজঘরে ফেরার আগে তিনি করেছেন ১০ রান। এদিকে দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়া দল আরও বিপর্যয়ের মুখে পড়ে মমিনুলও আউট হলে। পরের ওভারেই মির হামজার বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরতে হয় অভিজ্ঞ ব্যাটারকে।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২২ রান, পিছিয়ে আছে ২৫২ রানে।