সিরিজ জেতায় শান্তকে ফোন করে অভিনন্দন জানালেন প্রধান উপদেষ্টা

সিরিজ জেতায় শান্তকে ফোন করে অভিনন্দন জানালেন প্রধান উপদেষ্টা

পাকিস্তান ক্রিকেট দলকে ধবলধোলাই করে তাদের মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে তিনি ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করে ঐতিহাসিক বিজয়ের জন্য অভিনন্দন জানান। প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে পাঠানো বার্তায় জানানো হয়েছে এসব তথ্য।

ড. ইউনূস শান্তকে বলেন, সরকার ও আমার পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। বাংলাদেশ দল দেশে ফেরার পর সংবর্ধনার কথাও বলেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটিতে সফরকারীদের লজ্জায় ডুবতে হয় কি-না, সেই শঙ্কাই তৈরি হয়েছিল। কিন্তু টাইগাররা ধ্বংসস্তূপ থেকে ঘুরে দাঁড়ায় প্রবল দাপটে। শুধু ঘুরে দাঁড়ানোই নয়, নাজমুল হোসেন শান্তর দল তুলে নেয় অসাধারণ এক জয়ও।

মঙ্গলবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনে ৬ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ। সুবাদে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচ ১০ উইকেটে জিতেছিল বাংলাদেশ। সেটি ছিল নিজেদের টেস্ট ইতিহাসে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়। শক্তিশালী দলটির বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের সাফল্যও এল একই সিরিজে।