পাওয়ার প্লেতে বিশ্ব রেকর্ড গড়ে জিতল অস্ট্রেলিয়া

পাওয়ার প্লেতে বিশ্ব রেকর্ড গড়ে জিতল অস্ট্রেলিয়া

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বোলারদের জন্য রীতিমতো আতঙ্কের নাম ছিলেন ট্রাভিস হেড। ব্যাট হাতে তার সেই ধারবাহিকতা অব্যাহত আছে অস্ট্রেলিয়ার জার্সিতেও। গতকাল স্কটল্যান্ডের বিপক্ষে টর্নেডো বইয়ে দিয়েছেন এই ওপেনার। তাতে প্রথম পাওয়ার প্লেতে সর্বোচ্চ রানের রেকর্ড হয়েছে, অজিরা জিতেছে ৬২ বল হাতে রেখেই।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। জবাবে খেলতে নেমে ৯ ওভার ৪ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ফিরেছেন অভিষিক্ত ম্যাকগার্ক। টি-টোয়েন্টিতে দেশের জার্সিতে প্রথম ম্যাচে ডাক খেয়েছেন তিনি। পরের গল্পটা কেবলই হেড আর মিচেল মার্শের।

এক উইকেট হারিয়ে প্রথম ৬ ওভারে ১১৩ রান করে সফরকারীরা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাওয়ার প্লেতে এটিই সর্বোচ্চ রান। অজিরা পেছনে ফেলেছে ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউথ আফ্রিকার ১০২ রানের রেকর্ডকে।

প্রোটিয়াদের রেকর্ড ভাঙার আগে মাত্র ১৭ বলে হাফ সেঞ্চুরি করেছেন হেড। আউট হয়ে সাজঘরে ফেরার আগে ২৫ বলে তুলেছেন ৮০ রান। তার আগে আউট হয়েছেন ৩৯ রানের ইনিংস খেলা মার্শও। এরপর ইংলিশের ১৩ বলে অপরাজত ২৭ এবং মার্কাস স্টইনিসের ৮ রানের কল্যাণে জয় নিশ্চিত হয় অস্ট্রেলিয়ার।