সাকিব ইস্যুতে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন শান্ত

সাকিব ইস্যুতে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন শান্ত

দেশের রাজনৈতিক পট পরিবর্তনের ধারাবাহিকতায় বেকায়দায় পড়তে হয়েছে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানকেও। বিশ্বসেরা এই অলরাউন্ডারের নামে এখন ঝুলছে হত্যা মাকলা। মামলা নিয়েই পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে খেলেছেন তিনি। তবে সাকিবের নামে ইএ মামলাকে মিথ্যা বলে অভিহিত করেছেন অনেক ক্রিকেটার।

এদিকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ সাফল্য পেয়েছে বাংলাদেশ। ম্যান ইন গ্রিনদের বিপক্ষে সাদা পোশাকে কখনো জেতার রেকর্ড না থাকলেও সিরিজটিতে তাদের ধবলধোলাই করেছে টাইগাররা। প্রথম ম্যাচটি ১০ উইকেটে জেতার পর দ্বিতীয়টিও জতে নিয়েছে নাজমুল শান্তর দল। দারুণ জয়ের পর জাতীয় দলের অধিনায়ক নাজমুল শান্তকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুস। বাংলাদেশ দলকে সংবর্ধনা দেয়া হবে বলেও জানিয়েছেন।

এদিকে সিরিজ জয়ের পর গতকাল বুধবার রাতে দেশে ফিরেছেন টাইগাররা। তবে ফিরেননি সাকিব। পাকিস্তান থেকে তিনি ইংল্যান্ড গেছেন কাউন্টি খেলার জন্য। ভারত সিরিজের আগে তিনি দেশে ফিরবেনও না। তাই সংবর্ধনা অনুষ্ঠানে সাকিব থাকছেন না।

এদিকে দেশে ফেরার পর অধিনায়ক শান্ত জানিয়েছেন, দলের সবাই তাঁর পাশে আছে। এমনকি প্রধান উপদেষ্টার সঙ্গে সাকিবের মামলা নিয়ে কথা বলবেন বলেও জানিয়েছেন শান্ত। তিনি বলেন, ‘প্রধান উপদেষ্টার সঙ্গে কথা হয়েছে। উনি দেখা করতে চেয়েছেন যেটা আমি আগেও বলেছি। সাকিব ভাইয়ের বিষয়টি ভিন্ন। সাকিব ভাইয়ের বিষয়টা নিয়ে অবশ‌্যই… যদি দেখা হয়, এটা নিয়ে যদি কথা ওঠে প্রত‌্যেকটা খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে।’

শান্ত আরও বলেন, ‘এটা আমরা সবাই জানি যে, সাকিব ভাই খেলার জন্য কতটা নিবেদিত এবং খেলার জন্য কতটা পাগল। সবসময় দলের জন্য চিন্তাভাবনা করে থাকেন।’