কাউন্টিতে মাঠ মাতালেন সাকিব

কাউন্টিতে মাঠ মাতালেন সাকিব

সমারসেটের বিপক্ষে বল হাতে দারুণ এক দিন পার করলেন সাকিব আল হাসান। প্রায় ১৩ বছর পর কাউন্টি ক্রিকেটে ফিরে সারের হয়ে ম্যাচের প্রথম দিন তিনি শিকার করেন ৪ উইকেট।

টসে জিতে ব্যাটিংয়ে নামা সমারসেট ৯৫.৫ ওভারে ৩১৭ রানে অলআউট হয়। সাকিব ৩৩.৫ ওভার বোলিং করে ২.৮৬ ইকোনমি রেটে ৯৭ রান খরচায় চার ব্যাটারকে সাজঘরে পাঠান।

টম অ্যাবলকে বোল্ড করে শুরু হয় সাকিবের উইকেট প্রাপ্তি। এরপর তার বলে কেসি আলড্রিজও হন বোল্ড। ক্রেইগ ওভারটন স্টাম্পিংয়ের ফাঁদে পড়ার পর মি. অলরাউন্ডারের ডেলিভারিতে ব্রেট রান্ডেল লেগ বিফোরে কাটা পড়েন।

সমারসেটের হয়ে সর্বোচ্চ ১৩২ রান করেন টম ব্যান্টন। ওপেনার অ্যাবলের ব্যাটে আসে ৪৯ রান। 

এর আগে সোমবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয় চারদিনের এই ম্যাচ। খেলা শুরুর আগে টাইগার অলরাউন্ডারের হাতে দলের ক্যাপ তুলে দেওয়া হয়। নিজের হাতে মাথায় ক্যাপ পরিধানের সময় তাকে চারপাশে ঘিরে থাকা খেলোয়াড়রা হাততালি দিয়ে অভিনন্দন জানান। সারে দলে সাকিব সতীর্থ হিসেবে পাচ্ছেন ইংল্যান্ডের দুই তারকা ওপেনার ররি বার্নস ও ডম সিবলিকে। দলটির নেতৃত্ব অবশ্য ররি বার্নসের কাঁধে। 

২০১০ কাউন্টিতে নাম লিখিয়েছিলেন সাকিব। ঐ সময় উস্টারশায়ারের হয়ে তিনি ৮টি ম্যাচ খেলেন । পরের মৌসুমে একই দলের হয়ে খেলেন একটি ম্যাচ।