বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি!

বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি!

চলতি বছরের জানুয়ারিতে সবশেষ টেস্ট খেলেছিলেন বিরাট কোহলি। এরপর আর সাদা বলের ক্রিকেটে নামা হয়নি তার। দীর্ঘ আট মাস পর ঘরের মাঠে ফের টেস্ট খেলতে নামবেন তিনি। বাংলাদেশ সিরিজে পাকিস্তানের সাবেক ব্যাটার বাসিত আলীর বাজির ঘোড়া কোহলি!

সবশেষ আইপিএলে সর্বোচ্চ রান করে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন কোহলি। তবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসা টি-২০ বিশ্বকাপে রানের দেখা পাননি। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ দশেও ছিলেন না। ৮ ম্যাচে ১৮.৮৭ গড় ও ১১২.৬৮ স্ট্রাইক রেটে করেছেন ১৫১ রান।

ফাইনালে দলকে জেতানো ৭৬ রানের ইনিংসটাই কোহলির সর্বোচ্চ। এরপর গত আগস্টে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে করেন ৫৮ রান। তবেবাসিত আলী মনে করেন, শুধু বাংলাদেশ নয়, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও বড় রানের ইনিংস খেলবেন কোহলি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) নিজের ইউটিউব চ্যানেলে ৫৩ বছর বয়সী বাসিত বলেন, ‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। শ্রীলংকা সিরিজে সে ভালো পারফর্ম করেনি। কিন্তু বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে আপনারা বড় সেঞ্চুরি দেখবেন। ১১০ কিংবা ১১৫ নয়, ২০০ রানের ইনিংসও দেখতে পারেন তার কাছ থেকে।’

কোহলি টেস্ট ক্যারিয়ারে ৭টি ডাবল সেঞ্চুরি করেছেন। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির তালিকায় তিনি ইংল্যান্ডের কিংবদন্তি ওয়ালি হ্যামন্ডের সঙ্গে যৌথভাবে চতুর্থ। বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত ছয়টি টেস্টে ৯ ইনিংসে ৫৪.৬২ গড়ে ৪৩৭ রান করেছেন কোহলি। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে ২০৪ রানের ইনিংস বাংলাদেশের বিপক্ষে কোহলির সর্বোচ্চ।