বাংলাদেশসহ এশিয়ার দলগুলো নিয়ে নতুন টুর্নামেন্টের সিদ্ধান্ত

বাংলাদেশসহ এশিয়ার দলগুলো নিয়ে নতুন টুর্নামেন্টের সিদ্ধান্ত

নারী ক্রিকেটের উন্নয়নে নতুন টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে আয়োজন করা হবে এই আসর। দুই বছর পরপর হবে উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপ।

গতকাল বুধবার কুয়ালালামপুরে অনুষ্ঠিত এসিসির বোর্ড সভায় নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ খবর জানিয়েছে এসিসি।

ক্রিকেট ভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপের প্রথম আসর হতে পারে চলতি বছরের ডিসেম্বরে। তবে ভেন্যু এবং কতগুলো দল এতে অংশ নেবে, তা এখনও চূড়ান্ত হয়নি। 

উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়ান দলগুলোর নিজেদের যাচাই করে নেওয়ার মঞ্চ করে দিতেই এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বছর প্রথমবারের মতো মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ সফলভাবে অনুষ্ঠিত হওয়ার পর এই এশিয়া কাপ নিয়ে ভাবতে শুরু করেছিল এসিসি।

২০২৫ সালের জানুয়ারিতে হবে উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় আসর। প্রতি দুই বছরে এই টুর্নামেন্টের আগে দিয়েই হবে অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপ।