মেসির ২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে যা বললেন আর্জেন্টাইন কিংবদন্তি হুয়ান

মেসির ২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে যা বললেন আর্জেন্টাইন কিংবদন্তি হুয়ান

৩৬ বছরের খরা ঘুচিয়ে ২০২২ সালে কাতারে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন লিওনেল মেসি। ক্লাব ও দেশের হয়ে সবকিছু জয়ের পর ওই একটি শিরোপার আক্ষেপই ছিল ৭ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার। সেটি পূরণের পরও জাতীয় দলের হয়ে খেলে যাচ্ছেন জাতীয় দলের এই তারকা। তবে ২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপে খেলবেন কি না সেটি নিয়ে এখনো সিদ্ধান্ত নেননি। এ বিষয়ে মুখ খুললেন আরেক আর্জেন্টাইন কিংবদন্তি হুয়ান রোমান রিকেলমে।

মেসি যে ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন এ নিয়ে কোনো সন্দেহই নেই রিকেলমের, ‘মেসি নিজেকে নতুন করে আবিষ্কার করে চলেছে। আপনি কখনই জানেন না যে সে কী করতে পারে। আমার কোনো সন্দেহ নেই যে সে আগামী বিশ্বকাপে খেলবে, তাকে খেলতেই হবে। আমরা সেটার জন্য সর্বোচ্চ চেষ্টা করব। আমি তার সাথে মাঝেমধ্যে কথা বলি। এ কারণেই আমি মনে করি সে বিশ্বকাপে খেলবে।’

আত্মবিশ্বাসী রিকেলমে বলেন, ‘আমি ওর সঙ্গে কথা বলি, আমি ওকে খুব বেশি জ্বালাতন করি না, তবে আমরা কথা বলি। সে কারণেই আমি মনে করি ও বিশ্বকাপে খেলতে যাচ্ছে, ও খুব ভালো, ও স্বাভাবিক নয়। ও প্রতিদ্বন্দ্বিতা করতে পছন্দ করে এবং জিততে চায়।’

১৫ বছর আগে রিকুয়েলমের কাছ থেকে ১০ নম্বর জার্সিটি উত্তরাধিকার পেয়েছিলেন মেসি। এছাড়া একই সঙ্গে ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণপদকও জয় করেছিলেন তারা। বর্তমানে রিকুয়েলমে বোকা জুনিয়রের ভাইস প্রেসিডেন্ট। অন্যদিকে লিওলেন মেসি এখনও বাঁ পায়ের জাদু দেখিয়ে চলছেন। গত জুলাইয়ে তার নেতৃত্বে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। তবে ফাইনাল ম্যাচে অ্যাঙ্কলের চোটের কারণে দুই মাস ধরে মাঠের বাইরে আছেন মেসি।

এদিকে কিছুদিন আগে জনপ্রিয় ক্রীড়া গণমাধ্যম ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসির সতীর্থ ম্যাক অ্যালিস্টার বলেছিলেন, আপনি যদি আমার ভাবনা জানতে চান- হ্যাঁ আমি মনে করি সে ২০২৬ বিশ্বকাপ খেলবে।  সাক্ষাৎকারে দেওয়া তার বক্তব্য শুনে বা জাতীয় দলের হয়ে যখন তার অনুশীলন দেখি কিংবা এখনো যেভাবে খেলে সে; তাতে আমার কোনো সন্দেহ নেই যে সে সহজেই খেলতে পারবে।
 
২০২৬ বিশ্বকাপ খেলার সিদ্ধান্ত মেসির একান্ত বলে মনে করেন অ্যালিস্টার। তিনি বলেন, এটা সত্যি সিদ্ধান্তটি (মেসির ২০২৬ বিশ্বকাপ খেলা) একান্তই ব্যক্তিগত। বিশ্বকাপের সময় যত ঘনিয়ে আসবে, তখন সে কেমন অনুভব করছেন তার প্রেক্ষিতে আসবে ঘোষণা।