বাফুফে নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন তরফদার রুহুল আমিন

তরফদার মোহাম্মদ রহুল আমিন।

আগামী অক্টোবরে হতে যাওয়া বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে সভাপতি প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন আলোচিত ক্রীড়া সংগঠক ও ব্যবসায়ী তরফদার মোহাম্মদ রহুল আমিন।

রবিবার (১৫ অক্টোবর) বিকেলে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলন ডেকে বাফুফের নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

গতকাল বাফুফের বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ঘোষণা দিয়েছেন, আসছে নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না। টানা ১৬ বছর বাফুফে সভাপতির পদে থাকা সালাউদ্দিনের এই ঘোষণার ২৪ ঘণ্টা না যেতেই প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন তরফদার রুহুল আমিন।

এখন পর্যন্ত আগামী নির্বাচনে তিনিই একমাত্র ব্যক্তি, যিনি সভাপতি পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন।

সবশেষ ২০২২ সালের বাফুফে নির্বাচনেও প্রার্থী হতে চেয়েছিলেন তরফদার রুহুল আমিন। কিন্তু শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নেন তিনি। গত ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পর একাধিক সাক্ষাৎকারে তিনি বলেছেন, চাপের কারণে সেবার নির্বাচন থেকে সরে যেতে বাধ্য হয়েছিলেন তিনি।

যে সংবাদ সম্মেলন ডেকে তরফদার মোহাম্মদ রহুল আমিন প্রার্থী হওয়ার ঘোষণে দিয়েছেন, সেই সংবাদসম্মেলনের মঞ্চের পেছনের ব্যানারে লেখা ছিল ‘ঐকমত্যের ভিত্তিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন ২০২৪, সভাপতি প্রার্থী ঘোষণা’।

মঞ্চে তরফদার রহুল আমিনের পাশে সাবেক ফুটবলার সৈয়দ রুম্মান বিন ওয়ালী সাব্বির, শফিকুল ইসলাম মানিকসহ আরও কয়েকজন ছিলেন।

মঞ্চে না থাকলেও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, ডাকসুর সাবেক নেতা খায়রুল কবির খোকনসহ বিভিন্ন ক্লাবের কর্মকর্তা, ক্রীড়া সংগঠক ও সাবেক খেলোয়াড়রা।