আইসিসির লেভেল-৩ কোচের সনদ পেলেন আশরাফুল

আইসিসি লেভেল-৩ কোচিং সনদ পেয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

ফেসবুকে আশরাফুল লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে আমি আনন্দিত যে, আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল-৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি।’

এই আনন্দ ভাগাভাগি করার পাশাপাশি কোচ হিসেবে ক্রিকেটের উন্নয়ন ও বিকাশে অবদান রাখার ইচ্ছের কথাও জানিয়েছেন আশরাফুল। ফেসবুকে আরও লিখেছেন, ‘এই সাফল্য আমার ক্রিকেটের প্রতি ভালোবাসা ও উন্নতি করে যাওয়ার চেষ্টার ফল। আমি আমার দক্ষতা ভাগাভাগি করে নেওয়ার জন্য এবং ক্রিকেটারদের তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে অনুপ্রাণিত করতে মুখিয়ে আছি। ইনশা আল্লাহ, আমি ক্রিকেটের উন্নয়ন ও বিকাশে অবদান রাখার সর্বোচ্চ চেষ্টা করব।’

গত বছরের মে মাসে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের আয়োজনে সংযুক্ত আরব আমিরাতে আইসিসি লেভেলে-৩ কোচিং কোর্স সম্পন্ন করেন আশরাফুল। আনুষ্ঠানিকভাবে আজ সেটারই সনদ হাতে পেলেন। এর আগে ২০১২ সালে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের অধীনে আইসিসি লেভেল-২ কোচিং কোর্স করেছিলেন তিনি।

৪০ বছর বয়সী এই ক্রিকেটার ২০১৩ সালে ফিক্সিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হয়েছিলেন। পরে নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরলেও আর কখনো জাতীয় দলে ফিরতে পারেননি। তবে এখনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলে যাচ্ছেন তিনি।