বাংলাদেশকে ফাঁদে ফেলতে যে অস্ত্রে শান দিচ্ছেন রোহিত

রোহিত শর্মা

আর মাত্র তিন দিনের অপেক্ষা। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। আর এ জন্য চেন্নাইয়ে ভারতীয় দল এখন নিজেদের প্রস্তুত করছে।

গৌতম গম্ভীর, অভিষেক নায়ার, মর্নি মর্কেলের তত্ত্বাবধানে ভারতীয় ক্রিকেটাররা বাংলাদেশ সিরিজের জন্য তৈরি হচ্ছেন। আর এই প্রস্তুতি ক্যাম্পের নেটে রোহিত শর্মাকে ভিন্ন এক শট অনুশীলন করতে দেখা গেছে।

এমনিতে রোহিত শর্মা আর পুল শট — এ দৃশ্য ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে যেন স্বর্গলাভ। কিন্তু বাংলাদেশের বিপক্ষে যেন প্রিয় পুল নয়, অন্য অস্ত্র ব্যবহার করতে চান রোহিত!

বাংলাদেশের স্পিনারদের মোকাবিলা করতে ভারত অধিনায়ক রোহিত নেটে রিভার্স সুইপ অনুশীলন করেছেন। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হয়েছে। রোহিত পুল শট মারতে ওস্তাদ। কিন্তু তার এই রিভার্স সুইপ বেশ নজর কেড়েছে ভক্তদের। এ বার দেখার বাংলাদেশের বোলারদের সারপ্রাইজ দিতে আর কী কী শট অনুশীলন করেন রোহিত এবং ম্যাচের সময় তার প্রভাব দেখা যায় কিনা।

মার্চ মাসে ইংল্যান্ডের বিপক্ষে শেষ বার টেস্টে খেলেছেন রোহিত শর্মা। দীর্ঘদিন লাল বলের ক্রিকেট থেকে দূরে রয়েছেন। একাধিক ভারতীয় ক্রিকেটার দলীপ ট্রফির প্রথম রাউন্ডে খেলেছিলেন। কিন্তু রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরারা এ বারের দলীপের প্রথম রাউন্ডে খেলেননি।