রোহিত বললেন, বাংলাদেশকে মজা নিতে দিন

রোহিত শর্মা

পাকিস্তানকে তাদের মাটিতেই হোয়াইটওয়াশ করার তাজা স্মৃতি নিয়ে এবার ভারতের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই এই সিরিজের আগে বেশ আত্মবিশ্বাসী নাজমুল হোসেন শান্তরা। তাছাড়া বাংলাদেশ ও ভারতের মধ্যকার লড়াই সব সময়ই বাড়তি উন্মদনাও ছড়ায়।

ভারত যদিও অনেক শক্তিশালী দল। কিন্তু বাংলাদেশ দলের টেস্টে সাম্প্রতিক সাফল্যের কারণে অনেকেই মনে করছেন, এ বারের সিরিজ একতরফা হবে না। বাংলাদেশকে ভারতীয় দল যে বেশ সমীহ করছে, এ কথাও উড়িয়ে দেওয়ার উপায় নেই।

তাই বলে বাংলাদেশকে যে অতিরিক্ত গুরুত্ব দিচ্ছে রোহিত শর্মারা, বিষয়টি এমনও না। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ২০২৪) সংবাদ সম্মেলনে রোহিত শর্মা বিষয়টি পরিস্কারও করে দিয়েছেন।

বাংলাদেশ দল নিয়ে বলতে গিয়ে রোহিত বলেছেন ‘সব টিমই ভারতকে হারাতে পারলে খুশি হয়। মজা পায়। ওদের মজা নিতে দিন।’ ভারত অধিনায়ক আরও বলেন, ‘ওরা কী ভাবছে, সেটা আমাদের ভাবনা নয়। ইংল্যান্ডও ভারতে এসে বড় বড় কথা বলেছিল। আমরা ওদের নিয়ে ভাবিনি। প্রতিপক্ষকে নিয়ে না ভেবে নিজেদের উপর ফোকাস করেছি।’

রোহিত মনে করেন, ‘বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড যে টিমই হোক, দু-একজন নতুন প্লেয়ার থাকে, তাদের নিয়ে সামান্য আলোচনা হয়, বাকি নিজেদের উপর ফোকাস করাটাই শ্রেয়। বাংলাদেশের ক্ষেত্রেও সেটাই করছি।’

বুধবার চেন্নাইয়ে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি দুই দল। টেস্ট সিরিজ শেষে তিনটি টি-টোয়েন্টিও খেলবে দুই দল।