টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হয়েছে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার আয়োজিত হতে যাচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে চলেছে এ টুর্নামেন্ট, চলবে ২০ অক্টোবর পর্যন্ত। আইসিসির আসন্ন এ টুর্নামেন্টকে সামনে রেখে আজ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার ভিন্ন উপায়ে আসন্ন বিশ্বকাপ্র জন্য বাংলদেশের দল ঘোষণা করেছে বিসিবি। সামাজিক যোগাযোগমাধ্যমে আজ বেলা সাড়ে বারোটায় দল ঘোষণা করা হবে বলে আগেই জানিয়েছিল সংস্থাটি। নির্দিষ্ট সময়েই বিসিবির ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে বিসিবির নারী উইংয়ের হেড বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার জানান, বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রবাসী বাংলাদেশীরা এবার দল ঘোষণা করবেন। 

এরপর প্রাবসী বাংলাদেশীরাই বিশ্বকাপের স্কোয়াডে থাকা নারী ক্রিকেটারদের নাম ঘোষণা করেন। আইসিসির এ টুর্নামেন্টে বাঘিনীদের অধিনায়ক হিসেবে থাকছেন নিগার সুলতানা জ্যোতি। এছাড়া আরও আছেন মারুফা আক্তার এবং দিশা বিশ্বাস। 

বুধবার দুপুর সাড়ে ১২টায় বিসিবি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে স্কোয়াড ঘোষণা করা হয়। সংযুক্ত আরব আমিরাতে ৩ থেকে ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ। 

বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, ঋতু মনি, সোবহানা মোস্তারি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম,  দিলারা আক্তার, তাজ নেহার, সাথি রানি, দিশা বিশ্বাস।