চিপকে আগুনে হাসান, প্রথম সেশন বাংলাদেশের

ছবি: বিসিবি

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়াম (চিপক) বরাবরই স্পিন স্বর্গ হিসেবে পরিচিত। তাই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের পেসাররা অসাধারণ পারফরম্যান্স করলেও ভারতের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে তিনজন পেসার থাকবে কি না, এনিয়েই ছিল ধোঁয়াশা। তবে নাজমুল হোসেন শান্ত তিন পেসার নিয়েই খেলতে নেমেছেন। অভিজ্ঞ তাসকিন আহমেদের সঙ্গে আছেন দুই তরুণ নাহিদ রানা ও হাসান মাহমুদ। এদের মধ্যে হাসান মাহমুদ আজ (বৃহস্পতিবার) শুরু চেন্নাই টেস্টের প্রথম সকালে রীতিমতো আগুন ঝরিয়েছেন।

টস হেরে ব্যাট করতে নামা স্বাগতিক ভারতকে রীতিমতো খাদের কিনারে ঠেলে দিয়েছেন হাসান। একে একে রোহিত শর্মা, শুভমন গিল ও বিরাট কোহলিকে নিজের শিকার বানিয়েছেন তিনি। সুবাদে দিনের প্রথম সেশনটা নিজেদের করেছে সফরকারী বাংলাদেশ।

লাঞ্চের আগে ২৩ ওভার খেলা হয়েছে। ৩ উইকেটে ৮৮ রান তুলেছে ভারত। ৩৪ রানে ৩ উইকেট পতনের পর দলের হাল ধরেছেন যশস্বী জয়সওয়াল ও রিশভ পন্ত। চতুর্থ উইকেটে এখন পর্যন্ত ৮৩ বলে ৫৪ রান যোগ করেছেন দুজন। ওপেন করতে নামা জয়সওয়াল ৩৭ ও পন্ত ৩৩ রানে অপরাজিত আছেন।

হাসানের তোপে রোহিত, গিল ও কোহলির কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। রোহিত ও কোহলি দুজনই ৬ রান করে আউট হয়েছেন। আর গিল রানের খাতাই খুলতে পারেননি।