লোকসভা নির্বাচনের বিজয়ী তারকা প্রার্থীকে পুলিশের থাপ্পড়

লোকসভা নির্বাচনের বিজয়ী তারকা প্রার্থীকে পুলিশের থাপ্পড়

ভারতের লোকসভা নির্বাচনে বিজয়ী এক তারকা প্রার্থীকে থাপ্পড় মেরেছেন এক পুলিশ কনস্টেবল।

বৃহস্পতিবার (৬ জুন) পাঞ্জাবের চন্ডিগড় বিমানবন্দরে এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের হেনস্তার শিকার লোকসভার ওই নবনির্বাচিত সদস্য হলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। চন্ডিগড় বিমানবন্দর থেকে ওই সময় তিনি দিল্লি যাত্রা করছিলেন।

এ ঘটনায় অভিযুক্ত নারী কনস্টেবলের নাম কুলিন্দার কৌর। তিনি সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সে (সিআইএসএফ) কর্মরত রয়েছেন।

কনস্টেবলের দাবি, ‘কৃষকদের অসম্মানের’ অভিযোগে তিনি কঙ্গনাকে থাপ্পড় মেরেছেন। এ ঘটনায় তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে একটি এফআইআরও করা হয়েছে।

কঙ্গনা রনৌত হিমাচল প্রদেশের মান্ডি এলাকা থেকে নির্বাচন করেছেন। তিনি ওই এলাকার লোকসভার সদ্যনির্বাচিত সদস্য।

কনস্টেবল জানান, বর্তমানে বাতিল হওয়া খামার আইন ও অন্যান্য ইস্যু নিয়ে ২০২০-২১ সালে পাঞ্জাবের কৃষকেরা ১৫ মাস ধরে আন্দোলন করেন। ওই আন্দোলন নিয়ে বাজে কথা বলায় তিনি থাপ্পড় মেরেছেন।

এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে দ্রুত সরিয়ে নিচ্ছেন। এ সময় সিআইএসএফের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে তাকে কথা বলতে দেখা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় তদন্ত করার আশ্বাস দিয়েছেন সিআইএসএফের কর্মকর্তারা। এছাড়া বিষয়টি সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিশকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

বিমানবন্দরের এ ঘটনার বিষয়ে বিস্তারিত জানিয়েছেন কঙ্গনা। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে তিনি বলেন, আমি নিরাপদ আছি, ভালো আছি। চেক ইনের সময় এ ঘটনা ঘটেছে। ওই সময় নারী নিরাপত্তাকর্মী আমার জন্য অপেক্ষা করছিলেন। তিনি পাশ থেকে এসে আমাকে আঘাত করেন এবং অশ্রাব্য ভাষায় গালাগাল শুরু করেন। আমি তাকে আঘাত করার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি কৃষকদের সমর্থন করি।

এনডিটিভি জানিয়েছে, ২০২০-২১ সালে কৃষকদের আন্দোলন নিয়ে বাজে মন্তব্য করেন কঙ্গনা। এ কারণে কৃষকরা তার ওপর ক্ষুব্ধ ছিলেন। সম্প্রতি লোকসভা নির্বাচনের আগে তার গাড়িবহরও আটকে দিয়েছিলেন কৃষকরা।